• Wednesday, June 19, 2019

কর্মস্থলে ফিরে ওবায়দুল কাদের বলেন, এবার আমি দ্বিতীয় ইনিংস খেলবো

  • May 19, 2019

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের নিজ কর্মস্থলে ফিরেছেন। রবিবার (১৯ মে) সকাল ১০টায় মন্ত্রণালয়ে আসেন তিনি। এরপর সব প্রকল্প কর্মকর্তা ও বিভাগীয় প্রধানদের নিয়ে বৈঠকে বসেন। বৈঠকের শুরুতেই অসুস্থতার সময় যারা পাশে ছিলেন ও দোয়া করেছেন, তাদের প্রতি কৃতজ্ঞতা জানান। এ সময় কয়েকটি গুরুত্বপূর্ণ ফাইলে সই করেন তিনি।

বৈঠকে সেতুমন্ত্রী বলেন, ‘২ মাস ১৬ দিন আমি অনুপস্থিত ছিলাম হয়তো পৃথিবী থেকেই অনুপস্থিত থাকতাম, জীবনের এই সঙ্কটপূর্ণ মুহূর্ত অতিক্রম করে আপনাদের মাঝে ফিরে এসেছি। আমার অনুপস্থিততে কাজের কোন ব্যাঘাত হয়নি, সবাই দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন।’

নিজের সুস্থতা নিয়ে তিনি বলেন, ‘মানসিক ও শারিরীকভাবে সুস্থু আছি, দেড় মাস পর আশা করি সম্পূর্ণ সুস্থ হবো।’

ঈদযাত্রা নিয়ে তিনি বলেন, ‘২৫ তারিখে মেঘনা গোমতি সেতু উদ্বোধন হবে, আশাকরি মানুষের যাতায়াত এবার স্বস্তিদায়ক হবে। যে কোন বছরের তুলনায় এবার ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে।’

বৈঠক শেষে ওবায়দুল কাদের বলেন, ‘ইনশাআল্লাহ্, এবার আমি দ্বিতীয় ইনিংস খেলবো।’

উল্লেখ্য, হঠাৎ শ্বাসকষ্ট অনুভব করলে গত ২ মার্চ সকালে ওবায়দুল কাদেরকে বঙ্গবন্ধু মেডিকেলে ভর্তি করা হয়। সেখানে এনজিওগ্রামে তার হৃদপিণ্ডের রক্তনালীতে তিনটি ব্লক ধরা পড়ে। স্টেন্টিংয়ের মাধ্যমে একটি ব্লক এরইমধ্যে অপসারণ করেন চিকিৎসকরা।

এরপর উন্নত চিকিৎসার জন্য গত ৪ মার্চ এয়ার অ্যাম্বুলেন্সে করে সেতুমন্ত্রীকে নেয়া হয় সিঙ্গাপুরে। ওই রাতেই মেডিকেল বোর্ড গঠন করে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তার চিকিৎসা শুরু হয়। গত ২০ মার্চ কার্ডিও থোরাসিক সার্জন ডা. শিভাথাসান কুমারস্বামীর নেতৃত্বে কাদেরের বাইপাস সার্জারি হয়। ৫ই এপ্রিল তিনি হাসপাতাল ছাড়লেও সেখানে একটি ভাড়া বাসায় ওঠেন।  সেখানে থেকে তিনি ফলোআপ চিকিৎসায় ছিলেন। এরপর গত ১৫ই মে দেশে ফেরেন তিনি।