• Friday, July 19, 2019

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে চার শিশুর পরিবারকে গাভী প্রদান

  • Jul 04, 2019

জেলা প্রশাসনের উদ্যোগে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার মহাডাঙ্গায় একসাথে জন্ম নেয়া সেই চার শিশুর পরিবারকে দ্বিতীয়বার সহায়তা হিসেবে  একটি গাভী প্রদান করা হয়েছে।  বৃহস্পতিবার দুপুরে মহাডাঙ্গায় শিশুদের বাবার হাতে গাভীটি তুলে দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক, পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম, ৫৩ বিজিবি’র পরিচালক লে.কর্নেল সাজ্জাদ সরোয়ার, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মঞ্জুরুল হুদা, জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক ডা. আব্দুস সালাম, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেন ও উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. কবীর উদ্দিন আহমেদ।

এসময় পৌর এলাকার ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসরুম মিনাল্লাহ বাচ্ছুসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

এ সময় জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক বলেন-মহাডাঙ্গায় একসাথে চার শিশুর জন্ম নেয়ার বিষয়টি জানতে পেরে এর আগে ১৬ হাজার টাকাসহ খাবার প্রদান করা হয়। পরবর্তীতে বিভিন্নভাবে শিশুদের জন্য সহযোগিতা করা হয়। একসাথে চার শিশুর লালনপালন কষ্টসাধ্য হওয়ায় শিশুগুলোর পুষ্টির বিষয়টি বিবেচনায় নিয়ে জেলা প্রশাসনের উদ্যোগে একটি দুগ্ধবতী গাভী প্রদান করা হলো। গাভীটি প্রতিদিন চার থেকে সাড়ে চার কেজি দুধ দেবে। আশা করা হচ্ছে একই সাথে মা ও শিশুদের খাবার যোগানের পাশাপাশি পুষ্টি চাহিদাও পূরণ হবে। তিনি বলেন-এ কাজে জেলা ও উপজেলা পর্যায়ের সরকারি কর্মকর্তাদেরও অবদান রয়েছে।

প্রসঙ্গত চলতি বছরের ৮ জানুয়ারি রাজশাহীর একটি হাসপাতালে একইদিনে ২জন ছেলে ও ২জন মেয়ে সন্তানের জন্ম দেন মহাডাঙ্গার মহল্লার মামুন অর রশিদ সুমনের স্ত্রী নাজমিন নাহার। শিশুগুলোর বয়স এখন ছয় মাস হতে চললো। একই সাথে চার শিশুর জন্য মায়ের বুকের দুধের সংকুলান না হওয়ায় পরিবারের পক্ষ থেকে জেলা প্রশাসক এজডএম নূরুল হকের দৃষ্টি আকর্ষণ করা হলে পুলিশ সুপারসহ সরকারি কর্মর্কাদের সমন্বয়ে পরিবারটিকে একটি দুগ্ধবতী গাভী প্রদানের এ উদ্যোগ নেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক।