• Sunday, December 15, 2019

চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা বনলতা এক্সপ্রেস ট্রেন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

  • Jul 17, 2019

দীর্ঘ প্রতিক্ষার পর চালু হলো প্রধানমন্ত্রী প্রতিশ্রুত চাঁপাইনবাবগঞ্জ ঢাকা রুটে বিরতিহীন ট্রেন ‘বনলতা এক্সপ্রেস’। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবন থেকে বুধবার বেলা ১২টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে বর্ধিত ট্রেন ‘বনলতা এক্সপ্রেস’ ও ‘বেনাপোল এক্সপ্রেস’ এর উদ্বোধন করেন। প্রধানমন্ত্রী বাঁশিতে ফু দিয়ে এবং সবুজ পতাকা উড়িয়ে ট্রেন দুটির শুভ উদ্বোধন ঘোষণা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে গণভবন থেকে বুধবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভেচ্ছা বক্তব্য রাখেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। স্বাগত বক্তব্য রাখেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব মোফাজ্জল হোসেন। এছাড়া রেলপথ উন্নয়নের ওপর একটি ভিডিও প্রদর্শন করা হয়।

এদিকে, চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে প্ল্যাটফর্মে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ আ.লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এ্যাড.নুরুল ইসলাম ঠান্ডু, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সাবেক সাংসদ ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ, জেলা আওয়ামীলীগের সভাপতি মঈনুদ্দিন মন্ডল, নারী সংসদ সদস্য ফেরদৌসি ইসলাম জেসি, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সাবেক সাংসদ জিয়াউর রহমান, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সাবেক সাংসদ গোলাম মোস্তাফা বিশ্বাসসহ চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন, জেলা পুলিশ প্রশাসন, চাঁপাইনবাবগঞ্জ জেলা আ.লীগ, উপজেলা আওয়ামীলীগ, পৌর আ.লীগ, ছাত্রলীগ, যুবলীগ, মহিলা যুবলীগসহ আওয়ামীলীগের বিভিন্ন অংগসংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ হতে ঢাকা পর্যন্ত সরাসরি কোনো ট্রেন না থাকায় দীর্ঘদিন আন্দোলন সংগ্রাম করে আসছিলেন এই জেলার মানুষ। প্রেক্ষিতে ২০১৩ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জ এসে সরাসরি আন্তঃনগর ট্রেন চালুর প্রতিশ্রুতি দিয়েছিলেন। আজ বনলতা ট্রেনটি উদ্বোধন করায় জেলার মানুষ উচ্ছসিত।

২০১৩ সালের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নবাবগঞ্জ সরকারি কলেজ ময়দানে চাঁপাইনবাবগঞ্জের জন্য ৭টি বড় বড় প্রকল্পের ঘোষণা দেন। এরমধ্যে শেখ হাসিনা ২য় সেতু, এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়, নবাবগঞ্জ সরকারি কলেজে একাডেমী ভবন ও মাস্টার্স কোর্স চালু, ২৫০ শয্যার সদর হাসপাতাল, পদ্মার বামতীর বাঁধ নির্মাণ, আন্তঃনগর ট্রেন, পাগলা নদী খনন ও মহানন্দা নদীতে রাবার ড্যাম নির্মাণ প্রকল্পটির টেন্ডার প্রক্রিয়া শেষ হয়েছে। অর্থাৎ চাঁপাইনবাবগঞ্জে শেখ হাসিনার প্রতিশ্রুত সকল প্রকল্পগুলো প্রায় সমাপ্ত হয়েছে।