• Wednesday, June 19, 2019

বাবার পাশে চিরনিদ্রায় নাট্যকার, ভাষাসৈনিক, কিংবদন্তি মমতাজ উদদীন

  • Jun 04, 2019

বাবার পাশে চিরনিদ্রায় নাট্যকার, ভাষাসৈনিক, শিক্ষাবিদ, কিংবদন্তি অধ্যাপক মমতাজ উদদীন আহমদ। সোমবার (৩ জুন) রাত সাড়ে ১০টায় চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার বজরাটেক সবজা পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে তৃতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

চাঁপাইনবাবগঞ্জের কৃতি সন্তান, প্রফেসর মমতাজ উদদীন আহমদের জানাজায় অংশগ্রহণ করেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের এমপি ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের এমপি আমিনুল ইসলাম, সাবেক এমপি মুহা. জিয়াউর রহমান ও গোলাম মোস্তফা বিশ্বাস, ছেলে তিতাস আহম্মেদ, ভগ্নিপতি প্রকৌশলী আমিনুল ইসলামসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

রাত আটটার দিকে মমতাজ উদদীন আহমদের মরদেহ গ্রামের বাড়ি কানার হাটে এসে পৌঁছায়। এসময় এলাকায় নেমে আসে শোকের ছায়া। তাকে এক নজর দেখতে ভিড় জমান আত্মীয়-স্বজন, প্রতিবেশী, রাজনীতিবিদ, সাংবাদিক ও সাংস্কৃতিক অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিরা।

 গুণি এই মানুষটির বিদায়ে শোকে ভাসছে চাঁপাইনবাবগঞ্জ জেলাসহ সারাদেশের রাজনৈতিক, সামাজিক ও সংস্কৃতি অঙ্গনের মানুষ।

উল্লেখ্য. রবিবার (২ জুন) ঢাকার অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান নাট্যজন মমতাজউদ্দিন আহমেদ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর। দেশের র্কীতিমান এই অভিনেতা ও নাট্যকার দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।