• Wednesday, October 16, 2019

বিমান ছিনতাইকারী কে এই মাহাদী, নায়িকা সিমলার সাথে কি সম্পর্ক ?

  • Feb 25, 2019

চট্টগ্রাম শাহ আমানত (রা.) আন্তর্জাতিক বিমানবন্দরে রবিবার বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট ছিনতাইয়ের চেষ্টা করে মাহাদী নামে অস্ত্রধারী এক যুবক। খবর পেয়ে সন্ধ্যায় মাত্র ৮ মিনিটে কমান্ডো অভিযানে নিহত হন মাহাদী।  নায়িকা সিমলার সাথে কি সম্পর্ক তাঁর ?  কিন্তু কে এই ছিনতাইকারী কিংবা তার পরিচয় বা কি-এটা নিয়ে মানুষের মধ্যে কৌতূহলের সৃষ্টি হয়েছে।

বিমানের ডাটাবেইজে রক্ষিত তথ্য অনুযায়ী, সেই ছিনতাইকারী মাহাদীর আসল নাম মো. পলাশ আহমেদ। তিনি নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার পিরিজপুর দুধঘাটা এলাকার পিয়ার জাহান সরদারের ছেলে। বিমানের পেসেঞ্জার লিস্ট অনুযায়ী, তিনি অভ্যন্তরীণ রুটের (ঢাকা-চট্টগ্রাম) যাত্রী ছিলেন। তার নাম উল্লেখ ছিল অহমেদ/এম পলাশ। সিট নং ছিল ‘১৭এ’।

জানা গেছে, মাহাদীর দাদার নাম মৃত হাবিবুল্লাহ। তিন বোন ও এক ভাই তারা। ২০১১ সালের দিকে স্থানীয় মঙ্গলেরগাঁও তাহেরপুর আলিম মাদ্রাসা থেকে দাখিল পাস করেন। এরপর সোনারগাঁও ডিগ্রি কলেজে একাদশ শ্রেণিতে ভর্তি হলেও পড়াশোনা শেষ করতে পারেননি। পলাশের বাবা ১৯৯০ সাল থেকে বিদেশে থাকতেন। প্রথমে কুয়েত এবং পরে সৌদি আরবে ছিলেন তিনি। প্রবাসী বাবার দেওয়া টাকা-পয়সা নিয়ে উচ্ছৃঙ্খল জীবন যান করতেন পলাশ। এর মধ্যে নাচ-গান থেকে শুরু করে চলচ্চিত্র শিল্পে জড়ান তিনি। কয়েকটি শর্টফিল্মও তৈরি করেন বলে জানায় পরিবার। একটা সময় বাসা ছেড়ে ঢাকায় চলে আসেন পলাশ। বাড়িতে তেমন যেতেন না। মাঝে মধ্যে টাকার প্রয়োজন হলে বাড়ি ফিরতেন।

পিরিজপুর এলাকাবাসী সূত্রে জানা গেছে, সীমলা নামের এক নায়িকার সাথে তার সম্পর্ক ছিল। গত ৬ মাস আগে ওই নায়িকা পিরোজপুরে এসেছিল। পরিবারের দাবি সিমলা তাঁর স্ত্রী।

নিহত সেই বিমান ছিনতাই চেষ্টাকারীর সাথে নায়িকা সিমলার ঘনিষ্ঠ ছবি সামাজিক যোগাযোক মাধ্যমে প্রকাশ পায়। ছবিটি ঘিরে শুরু হয়েছে মিডিয়া পাড়ায় ঝড়। ছবিতে দেখা যায় নিহত পলাশ ও চিত্রনায়িকা সিমলার হাস্যজ্জল মুখ।

এমন ঘটনার সতত্যা নিশ্চিত করার জন্য চিত্রনায়িকা সিমলার সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তার ব্যবহৃত মোবাইল ফোনটি বন্ধ পাওয়া গেছে।