• Sunday, December 15, 2019

শনিবার রাজশাহী আসছেন রাষ্ট্রপতি

  • Nov 29, 2019

দুইদিনের সফরে রাজশাহী আসছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ১১তম এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) পঞ্চম সমাবর্তনে যোগ দিবেন রাষ্ট্রপতি।
রাবি সূত্রে জানা যায়, শনিবার (৩০ নভেম্বর) দুপুর ২টা ৩০ মিনিটের দিকে হেলিকপ্টারে করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সৈয়দ আমীর আলী হল সংলগ্ন হেলিপ্যাডে অবতরণ করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একাদশ সমাবর্তনে সভাপতিত্ব করবেন রাষ্ট্রপতি। সমাবর্তন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
রাবিতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের হেলিকপ্টার অবতরণের পর তাকে ফুল দিয়ে উষ্ণ অভ্যর্থনা ও লালগালিচা সংবর্ধনা দেওয়া হবে। সেখান থেকে রাষ্ট্রপতি রাবি উপাচার্য এম আবদুস সোবহানের বাসভবনে গেলে তাকে গার্ড অব অনার দেওয়া হবে। পরে দুপুর ৩টায় সমাবর্তন শোভাযাত্রা সহকারে রাষ্ট্রপতি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ১১তম সমাবর্তনের মূল অনুষ্ঠানস্থলে যাবেন। সেখানে জাতীয় সঙ্গীত পরিবেশন ও পবিত্র ধর্মগ্রন্থগুলো থেকে পাঠের পর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সমাবর্তন অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করবেন।
এরপরই থাকছে ডিগ্রি উপস্থাপন এবং দেওয়ার পর্ব। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ পিএইচডি ডিগ্রিপ্রাপ্তদের সনদপত্র প্রদান করবেন। পরে দেওয়া হবে সমাবর্তন স্মারক। সবশেষে ভাষণ দেবেন মহামান্য রাষ্ট্রপতি। সমাবর্তন অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণার পর জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হবে। পরে বিকাল সাড়ে ৪টার দিকে রাষ্ট্রপতি রাবি ছাড়বেন। এদিন রাজশাহীতেই রাত্রিযাপন করবেন তিনি।
আগামী রবিবার (১ ডিসেম্বর) দুপুর ৩টার দিকে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ রুয়েটের পঞ্চম সমাবর্তনে সভাপতিত্ব করবেন। সমাবর্তন অনুষ্ঠানের সমাপ্তি হলে এদিন বিকাল সাড়ে ৪টার দিকে রাষ্ট্রপতি হেলিকপ্টারে করে ঢাকার উদ্দেশে রওনা দেবেন।
সূত্র: বাংলাদেশ প্রতিদিন