• Tuesday, May 21, 2019

সাবেক মন্ত্রী, গোদাগাড়ীর ব্যারিস্টার আমিনুল হক আর নেই

  • Apr 21, 2019

বিএনপির ভাইস-চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী, রাজশাহীর গোদাগাড়ীর ব্যারিস্টার আমিনুল হক (৭৩) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ রোববার (২১ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন।

আমিনুল হক ক্যান্সারে আক্রান্ত ছিলেন। চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুরেও পাঠানো হয়েছিল। গত ১৪ মার্চ মুমূর্ষু অবস্থায় রাতে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। সিঙ্গাপুর থেকে তাকে ফেরত পাঠানোর পর ইউনাইটেড হাসপাতালের সিসিইউতে প্রবীণ এই রাজনীতিকের চিকিৎসা চলছিল।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির জানান, ব্যারিস্টার আমিনুল হক সকাল সাড়ে ১০টায় মারা গেছেন। তিনি এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। তিনি আরও জানান, সঙ্কটাপন্ন অবস্থায় সিঙ্গাপুর থেকে আনার পর প্রায় ১ মাস ধরে চিকিৎসাধীন ছিলেন। সিঙ্গাপুরের চিকিৎসকরা তার চিকিৎসায় অপারগতা প্রকাশ করলে দেশে ফেরত আনা হয়। ইউনাইটেড হাসপাতালে ভর্তি করে তাকে চিকিৎসা দেয়া হয়।

ব্যারিস্টার আমিনুল হক ১৯৯১ থেকে ২০০৬ সাল পর্যন্ত রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসন থেকে টানা তিন বার সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত জোট সরকারের ডাক, তার ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেন।

প্রবীণ এই নেতার মৃত্যুতে শোক জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক সাংসদ শাহজাহান আলী, চাঁপাইনবাবগঞ্জ -৩ আসনের সাংসদ ও বিএনপি যুগ্ন-মহাসচিব মো. হারুনুর রশীদ এবং চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সাংসদ আমিনুল ইসলামসহ অনেকেই।