• Wednesday, April 17, 2024

গোদাগাড়ীতে ৫ শিক্ষা প্রতিষ্ঠানের ভিত্তি প্রস্তর উদ্বোধন

  • Nov 03, 2018

বাংলাদেশ সরকারের শিক্ষা ক্ষেত্রে অভূতপূর্ব শিক্ষা উন্নয়নের সাফল্য স্বরুপ রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলার মাটিকাটা ইউনিয়নের ৫ টি শিক্ষা প্রতিষ্ঠনে প্রায় সাড়ে ৮ কোটি টাকা ব্যায়ে নির্মিত চারতলা ভিত বিশিষ্ট একাডেমিক ভবনের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার দিনব্যাপি রাজশাহী-১ গোদাগাড়ী তানোরের সংসদ সদস্য ও সাবেক শিল্প প্রতিমন্ত্রী আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী প্রধান অতিথি থেকে এসব শিক্ষা প্রতিষ্ঠানের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

উদ্বোধনকৃত শিক্ষা প্রতিষ্ঠানগুলো হলো চারতলা ভিত বিশিষ্ট একতলা ভবনের ৮৩ লক্ষ টাকা ব্যায়ে নির্মিত পিরিজপুর উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন, ১ কোটি ২৪ লক্ষ টাকা ব্যায়ে নির্মিত ভাটোপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন, ৭৫ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত মাটিকাটা আদর্শ ডিগ্রী কলেজের একাডেমিক ভবন, ২ কোটি ৮৮ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত মাটিকাটা উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন ও ২ কেিিাট ৫১ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত মহিশালবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন।

এসব নির্মানাধিক ভবন বাস্তবায়ন করছেন রাজশাহী শিক্ষা প্রকৌশল। নতুন ভবন পাওয়া বিষয়ে মহিশালবাড়ী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক হায়দার আলী বলেন, আমাদের স্কুলটি দীর্ঘদিন ভবনের জন্য বাঁশ খুটার ঘর তৈরী করে ছাত্রীদের লেখাপড়া করাতে হতো। আমার এমপি ওমর ফারুক চৌধুরীর নিকট ভবনের জন্য বললে তিনি এই স্কুলের একটি অনুষ্ঠানে এসে কথা দিয়েছিলেন ভবন তৈরী করে দেব। তিনি সেই কথা রেখেছেন। আমরা এতে আনন্দিত তিনি যাতে পুনরায় আমাদের সেবা করতে পারে তা আমরা মনে প্রাণে চাই ।

প্রধান অতিথির বক্তৃতায় প্রধান অতিথি ওমর ফারুক চৌধুরী বলেন, বাংলাদেশ সরকারের প্রধান মন্ত্রী শুধু দেশের নেতা নয় তিনি বিশ্বের রোল মডেল। আগামিতে তিনি পুনরায় প্রধান মন্ত্রী হলে শুধু শিক্ষা প্রতিষ্ঠান নয় দেশের সব কিছু উন্নতি হবে। গ্রাম হতে শহরে রুপান্তরিত। তাই দেশ ও নিজেদের উন্নয়নের জন্য তিনি আগামি নির্বাচনে পুনরায় নৌকার ভোট দেবার উদাত্ত আহবান জানান।ptn