• Saturday, April 20, 2024

গ্রেনেড হামলার রায়ের বিরুদ্ধে রাজশাহী বিএনপির বিক্ষোভ

  • Oct 10, 2018

২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার রায় প্রত্যাক্ষান করে বিক্ষোভ সমাবেশ করেছে রাজশাহী বিএনপির নেতাকর্মীরা। রায় ঘোষণার পর নগর বিএনপির নেতাকর্মীরা মালোপাড়া দলীয় কার্যালয়ের সামনে এবং জেলার নেতাকর্মীরা অলোকার মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ সমাবেশ করে। এ সময় পুলিশ তাদের ঘিরে রাখে। পুলিশের বেরিকেটের কারণে তারা বিক্ষোভ মিছিল বের করেত পারেনি।

প্রত্যক্ষদর্শীরা জানান, রায় ঘোষণার পর নগর বিএনপির কার্যালয়ের সামনে জড়ো হন বিএনপির শতাধিক নেতাকর্মীরা। পরে সেখানে সমাবেশের আয়োজন করে। সামাবেশে তারেক জিয়াসহ বিএনপির নেতাদের বিরুদ্ধে দেয়া রায় প্রত্যক্ষান করে তা প্রত্যাহারের দাবি জানান নগর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল।

 

 

 

 

বিএনপিকে নিশ্চিন্ন করে দেয়ার ষড়যন্ত্রের অংশ হিসেবে সরকারের ইশারায় তারেক জিয়াসহ বিএনপির নেতাদের সাজা দেয়া হয়েছে বলে মন্তব্য করে সাবেক মেয়র বুলবুল বলেন, বিএনপি এ রায় মানে না, মানে না। জনগণ এ রায়ের জবাব দেবে।

সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির রাজশাহী বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক শাহীন শওকত, নগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন।

এদিকে, রায় ঘোষণার পর জেলা বিএনপির নেতাকর্মীরা নগরের রাণীবাজার অলোকার মোড়ে অবস্থান নেয়ার চেষ্টা করে। এ সময় পুলিশ গিয়ে তাদের সরিয়ে দেয়। পরে টিএনটি অফিসের সামনে শতাধিক নেতাকর্মী জড়ো হয়ে সংক্ষিপ্ত বিক্ষোভ সমাবেশ করে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়াসহ দলের নেতাদের বিরুদ্ধে রায় প্রত্যাক্ষান করে সমাবেশে জেলা বিএনপির সভাপতি তোফাজ্জাল হোসেন তপু বলেন, এ রায় দেশবাসী মানে না, মানবে না। কারণ এ সরকার ষড়যন্ত্র করে গ্রেনেড হামলায় তারেক জিয়াসহ বিএনপি নেতাদের জড়িয়েছে। বিএনপি নেতাদের বিরুদ্ধে রায় প্রত্যাহারের দাবি জানান তিনি।