• Thursday, April 25, 2024

চাঁপাইনবাবগঞ্জে ৪টি সুটার গান, ২টি পিস্তুল ও গুলি উদ্ধার

  • May 01, 2019

চাঁপাইনবাবগঞ্জে শিবগঞ্জ উপজেলার রিফুজিপাড়া এলাকায় অভিযান চালিয়ে ৪টি ওয়ান সুটার গান, ৯ মি.মি. সাইজের ২টি পিস্তল, ৩টি ম্যাগাজিন, ১৬ রাউন্ড গুলি উদ্ধার করেছেন রহনপুর বিজিবি ৫৯ ব্যাটালিয়নের সদস্যরা। এসময় অস্ত্র ও গোলাবাদগুলো বহনকরা একটি ইমা মোটর সাইকেল জব্দ করা হয়। অভিযানে চোরাকারবারিদের উপর গুলি ছোঁড়া হয়। তবে এতে কেউ হতাহত হয় নি। বুধবার বেলা সাড়ে ১১টায় এক প্রেসব্রিফিংয়ে এ তথ্য সাংবাদিকদের সামনে তুলে ধরেন বিজিবি রহনপুর ৫৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এস এম সালাহ উদ্দিন।

তিনি বলেন, নিজস্ব গোয়েন্দা তথ্য ছিল বেশ কিছুদিন যাবৎ কতিপয় চোরাকারবারি বিভিন্ন কৌশল ব্যবহার করে সীমান্তের ওপার থেকে অস্ত্র-গোলাবারুদ চোরাচালান করাবে। এমন তথ্যের উপর ভিত্তি করে দীর্ঘদিন যাবত জায়গাটি গোয়েন্দা নজরদারীতে রাখা হয়। তথ্যের ধারাবাহিকতায় জানা যায়, গত ৩০ এপ্রিল সন্ধ্যার পর যে কোনো সময় অস্ত্র- গোলাবারুদ ভারত-বাংলাদেশ সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করবে।

খবরটি নিশ্চিত হবার পর দিবাগত রাত সোয়া ৯টায় রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি)’র অধিনায়ক লে. কর্নেল এস এম সালাহ উদ্দিনের নেতৃত্বে ১০ সদস্যের একটি বিশেষ টহল দল সীমান্ত পিলার ১৮০/৯-এস হতে আনুমানিক ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে রিফুজিপাড়ায় স্থানে ফাঁদ পেতে অবস্থান করতে থাকে। এসময় ভারত সীমান্তের দিক হতে একটি মোটর সাইকেল নিয়ে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে।

টহল দল তাৎক্ষণিক মোটর সাইকেলটির চালককে চ্যালেঞ্জ করলে চোরাকারবারিরা মোটর সাইকেল ফেলে সীমান্তের দিকে পালাতে থাকলে বিজিবি টহল দল তাদের উপর ৩ রাউন্ড গুলি ছোঁড়ে। তবে এতে কেউ হতাহত হয়নি। টহল দল মোটর সাইকেল তল্লাশি করে ৪টি ওয়ান সুটার গান, ৯ মি.মি. সাইজের ২টি পিস্তল, ৩টি ম্যাগাজিন, ১৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয় এবং মোটর সাইকেলটি জব্দ করা হয়”।