• Friday, April 26, 2024

ডেঙ্গু প্রতিরোধে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে-জেলা প্রশাসক

  • Aug 05, 2019

ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণ, রোগীদের দেখভাল ও বিশেষ পরিচ্ছন্নতা অভিযানসহ বিভিন্ন বিষয় নিয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক এ জেড এম নুরুল হক বলেন, ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণ, রোগীদের দেখভাল করা ও বিশেষ পরিচ্ছন্নতা অভিযান নিয়ে জেলা প্রশাসন সব সময় তৎপর রয়েছে। ডেঙ্গুতে আক্রান্তদের যথাযথ চিকিৎসা সেবা নিশ্চিত করতে গত শনিবার চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসাপাতালের নতুন ভবনের ৩য় তলায় ডেঙ্গু কর্ণার খোলা হয়েছে। সদর হাসপাতালসহ বেসরকারি বিভিন্ন ক্লিনিকে ডেঙ্গু পরীক্ষা-নিরীক্ষার সকল খরচ জেলা প্রশাসনের পক্ষ হতে বহন করা হবে এবং ইতোমধ্যে যারা খরচ করছেন, তাদের খরচকৃত অর্থ ফেরত দেয়া হবে। এমনকি রোগীদের সার্বিক সেবা নিশ্চিত করতে ও হয়রানী রোধে রোভার স্কাউটসহ স্বেচ্ছাসেবী বিভিন্ন সংগঠন কাজ করছে।

এই মূহুর্তে চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসাপাতালে ২৬ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি রয়েছেন। এখন পর্যন্ত অনেক রোগীই সম্পূর্ণ সুস্থ হয়ে বাসায় ফিরে গেছেন এবং (সোমবার) ৬ জন নতুনভাবে ভর্তি হয়েছেন। এখন পর্যন্ত ভর্তি হওয়া বেশিরভাগ রোগীই ঢাকাফেরত হলেও তাদের মধ্যে এই জেলার ৫ জনকে সনাক্ত করা হয়েছে। যাদের কেউ ঢাকা ফেরত নয় এবং চাঁপাইনবাবগঞ্জে বসবাস করা অবস্থায় ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে।

জেলা প্রশাসক আরো বলেন, ডেঙ্গু প্রতিরোধে আমাদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। ডেঙ্গু নিয়ন্ত্রনে বিশেষ পরিচ্ছন্নতা অভিযানের মাধ্যমে ৩ দিনের মধ্যে জেলাকে শতভাগ পরিচ্ছন্ন হিসেবে গড়ে তুলেতে কাজ করছে জেলা প্রশাসন।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ. কে.এম. তাজকির-উজ-জামান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলমগীর হোসেনসহ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ ও জেলায় কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।