• Thursday, March 28, 2024

ব্যারিস্টার মইনুল হোসেনকে কারাগারে পাঠানোর আদেশ

  • Oct 23, 2018

আলোকিত ডেস্ক: রংপুরের মানহানির মামলায় ব্যারিস্টার মইনুল হোসেনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (২৩ অক্টোবর) দুপুর পৌনে দুইটার দিকে ঢাকা মুখ্য মহানগর হাকিম (সিএমএম) কায়সারুল ইসলাম আদালতে উভয়পক্ষের শুনানি শেষে এ আদেশ দেন। এর আগে দুপুর ১টার দিকে তাকে আদালতে হাজির করা হয়।

সোমবার (২২ অক্টোবর) রাত সাড়ে নয়টার দিকে রাজধানীর উত্তরায় জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ও জেএসডি সভাপতি আ স ম আবদুর রবের বাসা থেকে ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। রংপুরে দায়ের করা মানহানির একটি মামলায় তাকে গ্রেফতার করা হয়। ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতারের পর ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার মাহবুব আলম জানান, রংপুরের একটি মামলায় পরোয়ানাভুক্ত আসামি তিনি। তাকে সেই পরোয়ানায় গ্রেফতারের পর ডিবি অফিসে নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ১৬ অক্টোবর বেসরকারি ৭১ টেলিভিশনের একটি টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে নিয়ে অশালীন ও আপত্তিকর মন্তব্য করার অভিযোগে নারী সাংবাদিক ও সম্পাদকরা বিবৃতি দিয়ে ব্যারিস্টার মইনুল হোসেনকে ক্ষমা চাইতে বলেন। তিনি এরপর দুঃখ প্রকাশ করে লিখিত ক্ষমা চাইলেও তাকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার আহ্বান জানান তারা।

এরপর ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেন মাসুদা ভাট্টি। পরে দেশের বিভিন্ন জেলায় একাধিক মামলা দায়ের হয় তার বিরুদ্ধে।

তবে মাসুদা ভাট্টি ও জামালপুরের মামলায় তিনি হাইকোর্ট থেকে আগাম জামিন নেন। কুড়িগ্রামে দায়ের করা মামলায় আগাম জামিনের জন্য আবেদন করেন।

সূত্র : বাংলা ট্রিবিউন