• Saturday, April 20, 2024

মিস ওয়ার্ল্ডে ইতিহাস গড়লেন বাংলাদেশের `জান্নাতুল ফেরদৌস ঐশী’

  • Dec 04, 2018

‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় ইতিহাস গড়ল বাংলাদেশ। চীনে সায়নায় অনুষ্ঠিত হওয়া এ বিশ্ব সুন্দরী প্রতিযোগিতার ‘হেড টু হেড চ্যালেঞ্জ’ পর্বে ২ শত ২০ কোটি ভিউ ও ২ কোটি মানুষের ভোট নেওয়া হয়েছে। এ পর্বে নির্বাচিত ২০ জন প্রতিযোগীকে বিচারকদের সামনে ৯০ সেকেন্ড সময়ের মধ্যে তাদের ইচ্ছার কথা জানানতে বলা হয়। এ সময় প্রত্যেকেই তাদের ইচ্ছার কথা প্রকাশ করেন। তখন বাংলাদেশের প্রতিযোগী জান্নাতুল ফেরদৌস ঐশী তার ইচ্ছার কথা প্রকাশ করতে গিয়ে উপস্থিত বিচারকদের কাছ থেকে সর্বোচ্চ প্রশংসা অর্জন করেন।

‘মিস বাংলাদেশ’ সুন্দরী ঐশী প্রথমবারের মতো এ বিশ্ব সুন্দরী প্রতিযোগিতায় ইতিহাস তৈরি করে নিয়েছে। চলমান এ বিশ্বসু সুন্দরী প্রতিযোগিতায় বাংলাদেশের গান ও নাচ পরিবেশ করেন তিনি।

৩ ডিসেম্বর সোমবার ‘মিস ওয়ার্ল্ড’- বিশ্ব সুন্দরী প্রতিযোগিতার ভেরিফাইড ফেসবুক পেজে এসব তথ্য জানানো হয়।

ওই পেজে হালকা সবুজ রঙের সালোয়ার কামিজ পরা ঐশীর একটি ছবি পোস্ট করে জানানো হয়,’ ১৯৭১ সালে স্বাধীন হয়েছে বাংলাদেশ। বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় নিজের দেশের প্রতিনিধিত্ব করতে পেরে ঐশী ভীষণ গর্বিত। এ নিয়ে দ্বিতীয়বারের মতো মিস ওয়ার্ল্ডে বাংলাদেশ অংশগ্রহণ করেছে। ঐশীর উদ্ধৃতি দিয়ে বলা হয়, “আমি আমার দেশের ইতিহাস নিয়ে গর্ববোধ করি। এ আয়োজনে বাংলাদেশের শুভেচ্ছাদূত হতে পেরে গর্বিত আমি। এ নিয়ে বাংলাদেশ দ্বিতীয়বারের মতো মিস ওয়ার্ল্ডে অংশগ্রহণ করে। আর প্রথমবারের মতো সেরা ৩০-এ যায়গা করে নিয়েছে।’’

‘মিস ওয়ার্ল্ড’-এর ওই পোস্টে আরও জানানো হয়, ‘ঐশী শিশুদের জন্য কাজ করার ইচ্ছা প্রকাশ করেন। বিশেষ করে প্রতিবন্ধী শিশুদের জন্য পাশে দাঁড়ানোর ইচ্ছা প্রকাশ করেন তিনি। এ সময় উপস্থিত তিন বিচারকের কাছে ব্যাপক প্রশংসা পেয়ে বেশ উচ্ছ্বাস প্রকাশ করে ঐশী বলেন, “এ সুবর্ণ সুযোগ পেয়ে আমি ধন্য। আমি আরও সামনের দিকে এগিয়ে যেতে চাই , আরও ভালো কিছু করতে চাই। এ প্রতিযোগিতায় কত দূর যেতে পারব তা আমি জানি না। আর গ্র্যান্ড ফাইনালে কী হবে তাও জানি না। কিন্তু আমার দেশকে উপস্থাপন করতে পেরে আমি ভীষণ খুশি।’

বিশ্ব সুন্দরী প্রতিযোগিতায় অংশ নেওয়ার উদ্দেশ্যে নভেম্বরের শুরুর দিকে বাংলাদেশ থেকে চীনে উড়াল দিয়েছেন ঐশী। বিশ্বের ১১৮ জন প্রতিযোগীর মধ্যে সেরা ৩০ জনের মধ্যে স্থান করে নিয়েছেন তিনি। ৯ নভেম্বর চীনের সায়নায় অনুষ্ঠিত হওয়া এ ‘মিস ওয়ার্ড ২০১৮’ এ বিশ্ব সুন্দরী প্রতিযোগিতা চলবে ৮ ডিসেম্বর পর্যন্ত।