• Friday, March 29, 2024

যথাযোগ্য মর্যাদায় চাঁপাইনবাবগঞ্জে বিজয় দিবস পালিত

  • Dec 16, 2018

চাঁপাইনবাবগঞ্জে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে মহান বিজয় দিবস।

রোববার সকালে ৩১ বার তোপধ্বনীর মাধ্যমে বিজয় দিবসের সূচনা করা হয়। চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সকালে শহীদ মুক্তিযোদ্ধা নাম ফলকে পুস্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা জানান জেলা প্রশাসন, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ এমপির নেতৃত্ব আওয়ামীলীগ ও আওয়ামীলীগের বিভিন্ন অংঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন সরকারি-বেসরকারি  প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন।

এছাড়াও চাঁপাইনবাবগঞ্জ শহীদসাটু হলের সামনে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সকালে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, আওয়ামীলীগসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।

সকাল ৯টায় জেলা স্টেডিয়ামে বিজয় দিবসের জাতীয় সংগীতের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক এ জেড এম নুরুল হক। পরে শান্তির প্রতিক পায়রা উঠিয়ে দেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম।

অনুষ্ঠানের শুরুতেই মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

পরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, পুলিশ, আনসার, বিএনসিসি, স্কাউটস, গার্লস গাইড সদস্যদের সালাম গ্রহন করেন তাঁরা। শেষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠন তাদের ডিসপ্লে প্রদর্শন করে।

সন্ধ্যায় নবাবগঞ্জ সরকারি কলেজ প্রাঙ্গনে মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।