• Friday, April 26, 2024

রাবিতে ৪ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা

  • Oct 31, 2018

ভর্তি বাণিজ্যের সংবাদে নাম বলায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছাত্রলীগ নেতাকে মারধরের ঘটনায় ৪ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা করা হয়েছে। গত মঙ্গলবার রাতে নগরীর চন্দ্রিমা থানায় রাবি ছাত্রলীগ নেতা সক্রেটিস মিনজ জীবন মামলাটি দায়ের করেন। বুধবার সন্ধ্যায় এসব তথ্য জানান থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ুন কবির।

তিনি জানান, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাইফ করিম রুপম, উপ-প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক কাউসার ইসলাম, সহ-সম্পাদক হাসিবুল হাসান শান্ত এবং ছাত্রলীগ কর্মী শামিম শিকদারের বিরুদ্ধে দন্ডবিধির ১৪৩, ৩২৩, ৩২৫ ও ৩৭৯ ধারায় মামলা করা হয়। মামলায় অজ্ঞাতনামা আরও ১০ জনকে আসামী করা হয়।

গত ১৩ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের ভর্তি জালিয়াতির চুক্তি নিয়ে ছাত্রলীগ নেতা তারেক আহমেদ খান শান্তর একটি অডিও ফাঁস হয়। সেখানে হাসিবুল হাসান শান্ত ও কাউসার ইসলাম তাকে ফাঁসানোর চেষ্টা করেছে বলে দাবি করেন ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক তারেক আহমেদ খান শান্ত।

এই ঘটনায় জেরে গত সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদ এলাকায় তারেক আহমেদকে মারধর করে আহত করে কাউসার ইসলাম, হাসিবুল হাসানসহ কয়েকজন ছাত্রলীগ নেতা। সেই ঘটনায় এই মামলা দায়ের করা হয়।