• Saturday, April 20, 2024

সোনামসজিদ স্থলবন্দরে রাজস্ব আয় লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে : শিমুল এমপি

  • Aug 19, 2019

দেশের দ্বিতীয় বৃহত্তম স্থল বন্দর চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে বলে মন্তব্য করেছেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা.শামিল উদ্দীন আহম্মেদ শিমুল। তিনি বলেন, সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ার পর গত ফেব্রুয়ারি থেকে জুন পর্যন্ত গত ৫ মাসে বন্দরে রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা ছিলো ১৩৬ কোটি ৩৩ লাখ টাকা, তবে বন্দরের সবার সহযোগিতায় লক্ষ্যমাত্রা ছাড়িয়ে ১৮৭ কোটি ৪৬ লাখ টাকা অর্জিত হয়েছে।’

সংবাদ সম্মেলনে সাংসদ শিমুল বলেন, আমি বন্দরে কোনো রকম হস্তক্ষেপ করিনা। দুর্নীতির বিষয়ে আমার কোন ছাড় নেই, বন্দরের উন্নয়নে পরিকল্পনা অনুয়ায়ী কাজ এগিয়ে নিচ্ছি।

গত রোববার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ শহরের একটি হোটেলে সোনামসজিদ স্থলবন্দর ও সম সাময়িক অন্যান্য বিষয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, অনেকেই সোনামসজিদ স্থলবন্দরকে ড্রাই (শুস্ক) বন্দর বলেন, আমি চেষ্টা করছি সেই বন্দরের আমদানী রফতানি কার্যক্রম যাতে আরো বৃদ্ধি পায়। সেইসঙ্গে রাজস্ব আয় যাতে আরো বাড়ে, এজন্য যা করার দরকার তা সবই করা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রুহুল আমিন, সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আবদুল ওদুদ, শিবগঞ্জ পৌরসভার মেয়র কারিবুল হক রাজিনসহ আওয়ামী লীগ ও বন্দর সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।