• Thursday, April 25, 2024

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ৫শ জনকে হেলমেট দিলেন

  • Oct 12, 2018

আলোকিত ডেস্ক: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপির উদ্যোগে ৫ শতাধিক মোটরসাইকেল চালকের মাঝে হেলমেট বিতরণ করা হয়েছে। নাটোরের সিংড়া উপজেলা কোর্ট মাঠ চত্বরে নিরাপদ সড়ক চাই (নিসচা) আয়োজিত সচেতনতামূলক অনুষ্ঠানে তিনি বৃহস্পতিবার হেলমেটগুলি বিতরণ করেন।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেন, সরকার সড়কে নিরাপত্তা ও দুর্ঘটনা রোধে কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে নিরাপদ সড়ক আইন সংসদে উত্থাপিত হয়েছে। সরকার ২২ অক্টোবরকে নিরাপদ সড়ক দিবস ঘোষণা করেছে। নিরাপদ সড়কে আমাদের সবার দায়িত্ব রয়েছে, মালিক, শ্রমিক, পথচারীদের সবার নিজ নিজ ক্ষেত্রে সচেতন হতে হবে। দায়িত্বের প্রতি অবহেলা করা যাবে না।

তিনি আরো বলেন, আমরা সচেতনতা বাড়াতে লিফলেট বিতরণ করেছি। স্কুল কলেজে প্রচারণা চালিয়েছি, জনসচেতনতা সৃষ্টি করছি, এজন্য মোটরসাইকেল আরোহীদের নিরাপত্তায় হেলমেট দেওয়ার উদ্যোগ নিয়েছি। কারণ নিরাপদ সড়ক সবার দরকার। তিনি নিরাপদ, উন্নয়ন ও শান্তির সিংড়া গড়ার প্রত্যয় ব্যক্ত করেন।

নাটরের সিংড়া প্রেসক্লাব ও নিসচার সাবেক সভাপতি মো. এমরান আলী রানার সভাপতিত্বে পথ যেন হয় শান্তির, মৃত্যুর নয়, শ্লোগান রেখে নিরাপদ সড়ক চাই সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আলোচনা সভা ও হেলমেট বিতরণ অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখেন।

নাটোরের সিংড়া উপজেলা কোর্ট মাঠ চত্বরে বৃহস্পতিবার সকালে অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা হিসেবে নিরাপদ সড়ক চাই এর চেয়্যারম্যান ইলিয়াস কাঞ্চন বলেন, জীবন একবার, জীবনের প্রতি ভালোবাসা থাকতে হবে। দেশের প্রতি জনগনের প্রতি দায়িত্ববোধ জাগ্রত করতে হবে।

তিনি আরো বলেন, সিংড়ায় পলকের কারনে ফুটওভার ব্রিজ নির্মান হচ্ছে। পথচারীদের ফুটওভার ব্রিজ ব্যবহার করার আহবান জানান তিনি।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, নাটোরের পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ওহিদুর রহমান শেখ, চৌগ্রাম ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলা, ইটালী ইউপি চেয়ারম্যান আরিফুল ইসলাম আরিফ, নিসচার জেলা কমিটির সভাপতি গোলাম মোস্তফা, সিংড়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক রাজু আহমেদ, নিসচার উপজেলা শাখার সভাপতি প্রভাষক মিজানুর রহমান, সাধারন সম্পাদক আকতার হোসেন অপূর্ব প্রমুখ।