• Sunday, December 15, 2019

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বারঘরিয়া ইউনিয়নে স্মার্টকার্ড বিতরণ শুরু

  • Oct 13, 2018

নিজস্ব প্রতিবেদক : চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বারঘরিয়া ইউনিয়নের সকল ওয়ার্ডের ভোটারদের মাঝে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে। শনিবার সকালে চামাগ্রাম হে.না উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোটারদের স্মার্টকার্ড বিতরণ করা হয়। বারঘরিয়া ইউনিয়নের মোট ১৩ হাজার ৯’শ ৭৫ জন ভোটারকে স্মার্টকার্ড দেয়া হচ্ছে। এর মধ্যে ১৩ অক্টোবর ৩ হাজার ৬’শ ৮০টি, ১৪ অক্টোবর ৩ হাজার ৮’শ ৬২টি, ১৫ অক্টোবর ৩ হাজার ৬’শ ৫৫টি এবং ১৬ অক্টোবর ২ হাজার ৭’শ ৭৭টি স্মার্টকার্ড বিতরণ করা হবে। চামাগ্রাম হে.না উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকেই বারঘরিয়া ইউনিয়নের ভোটারগণ স্মার্টকার্ড গ্রহণ করছেন। স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম চলবে ১৩, ১৪, ১৫ ও ১৬ অক্টোবর পর্যন্ত। প্রত্যেক ভোটারের ১০টি আঙ্গুলের ছাপ ও চোখের আইরিশ গ্রহণ করে স্মাটকার্ড দেয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. আরিফুল হক, সদর উপজেলা নির্বাচন অফিসার কায়ছার মাহমুদ, বারঘরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবুল খায়ের, ইউপি সদস্য মো. আল আমিনসহ স্থানীয়রা। সদর উপজেলা নির্বাচন অফিসার কায়ছার মাহমুদ জানান, উপজেলার বারঘরিয়া ইউনিয়নের ভোটারদের হাতে স্মার্টকার্ড বিতরণের কাজ শুরু হয়েছে। প্রত্যেক ভোটারের জাতীয় পরিচয়পত্র জমা নিয়ে ১০টি আঙ্গুলের ছাপ ও চোখের আইরিশ গ্রহণ করে স্মার্টকার্ড দেয়া হচ্ছে।

সংশ্লিষ্ট ভোটার ছাড়া অন্য কাউকে স্মার্টকার্ড দেয়ার কোন সুযোগ নেই। যাঁদের জাতীয় পরিচয়পত্র হারিয়ে গেছে, তাঁরা সোনালী ব্যাংকে ফি জমা দিয়ে স্মার্টকার্ড গ্রহণ করতে পারবেন। মোট ২৮ জনের দল স্মার্টকার্ড বিতরণ কার্যক্রমে অংশ নিয়েছে। নিরাপত্তার দায়িত্বে রয়েছেন ৫ সদস্যের পুলিশের একটি দল ও ৪ সদস্যের আনসার বাহিনীর একটি দল। আগামী বৃহস্পতিবার থেকে মহারাজপুর ইউনিয়নের ভোটারদের মাঝে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম শুরু করা হবে।