• Friday, March 29, 2024

রাজশাহী জেলার ৫৩ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

  • Nov 29, 2018

জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে বুধবার শেষ দিনে আনন্দ উৎসবের মধ্যে মনোনয়নপত্র দাখিল করেছেন প্রার্থীরা। বুধবার সকাল ৯টা থেকে কার্যক্রম শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত রাজশাহীর ৬ টি আসনে আওয়ামী লীগ ও বিএনপি ছাড়াও বিভিন্ন দলের ও স্বতন্ত্র হিসেবে ৫৩ জন মনোনয়ন দাখিল করেন।

এরমধ্যে আওয়ামী লীগের ৭ জন, বিএনপি’র ১৬ জনসহ অন্যান্যদল ও স্বতন্ত্র প্রার্থী দাখিল করেন। রাজশাহী-১ আসনে ১২ জন, রাজশাহী-২ আসনে ৮ জন, রাজশাহী-৩ আসনে ১০ জন, রাজশাহী-৪ আসনে ৫ জন, রাজশাহী-৫ আসনে ১১ জন এবং রাজশাহী-৬ আসনে ৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।
রাজশাহী জেলা রিটার্নিং অফিসার ও নয়টি উপজেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে প্রার্থীরা তাদের কর্মী সমর্থকদের নিয়ে নিজ নিজ আসনের জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন।

শেষ দিন পর্যন্ত রাজশাহী জেলা রিটার্নিং অফিসার এসএম আব্দুল কাদের কাছে রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের জন্য মনোনয়নপত্র জমা দেন আওয়ামী লীগের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী, বিএনপি’র আমিনুল হক, আভা হক ও শাহাদত হোসেন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুল, স্বতন্ত্র সালাহ উদ্দিন বিশ্বাস, মুজিবুর রহমান, সাইদুর রহমান, শহিদুল করিম শিবলী, সুজা উদ্দিন, ইসলামী আন্দোলনের আব্দুল মান্নান, বাসদ আলফাজ হোসেন।

রাজশাহী-২ (সদর) আসনে মনোনয়নপত্র জমা দেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাংসদ ফজলে হোসেন বাদশা, ইসলামী আন্দোলনের ফয়সাল হোসেন, স্বতন্ত্র মাসুদ রানা, বিএনপি’র মিজানুর রহমান মিনু ও সাহিদ হাসান, সিপিব’র এনামুল হক, জাতীয় পার্টির খন্দকার মোস্তাফিজুর রহমান, এনপিপি সাইফুল ইসলাম স্বপন।
রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের জন্য মনোনয়নপত্র জমা দেন বর্তমান সংসদ সদস্য আয়েন উদ্দিন, বিএনপি’র মোহাম্মাদ শফিকুল হক মিলন ও এ্যাড. একেএম মতিউর রহমান (মন্টু), ইসলামী আন্দোলনের ফজলুর রহমান, সাম্যবাদি দলের সাজ্জাদ হোসেন, এলডিপি মনিরুজ্জামান, জাতীয় পার্টির শাহাবুদ্দিন বাচ্চু, স্বতন্ত্র মেরাজ উদ্দিন মোল্লা।

রাজশাহী- ৪ (বাগমারা) আসনে মনোনয়নপত্র জমা দেন আওয়ামী লীগের সংসদ সদস্য ইঞ্জি. এনামুল হক, বিএনপি’র আবু হেনা, মুহম্মদ আব্দুুল গফুর, যুক্তফ্রন্ট সরকার মোহাম্মদ সিরাজুল করিম, ইসলামী আন্দোলনের তাজুল ইসলাম।
রাজশাহী-৫ (দুর্গাপুর-পুঠিয়া) মনোনয়নপত্র জমা দেন বিএনপি’র মাহমুদা হাবীবা, অধ্যাপক নজরুল ইসলাম, আবু বাক্কার সিদ্দিক ও নাদিম মোস্তফা, আওয়ামী লীগ ওবায়দুর রহমান ও ডা. মুনসুর রহমান, ইসলামী আন্দোলনের রুহুল আমিন, স্বতন্ত্র তাজুল ইসলাম মো. ফারুক, জাকের পার্টি শফিকুল ইসলাম, জাতীয় পার্টির আবুল হোসেন, বিএনএফ মখলেসুর রহমান।
রাজশাহী-৬ (চারঘাট-বাঘা) মনোনয়নপত্র জমা দেন আওয়ামী লীগের সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, বিএনপি’র আবু সাঈদ চাঁদ, বজলুর রহমান, নুরুজ্জামান খান, ইসলামী আন্দোলনের আব্দুস সালাম সুরুজ, মুসলীম লীগ আব্দুর রাজ্জাক ও জাতীয় পার্টির ইকবাল হোসেন।

শেষ দিনে মনোনয়নপত্র জমা দিতে সকাল থেকেই প্রার্থী এবং তাদের সমর্থকদের ঢল নামে রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তাদের কার্যালয়ের সামনে। রাজশাহী জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মামনুন আহমেদ অনিক জানান, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে জেলা প্রশাসক রিটার্নিং কর্মকর্তা এবং উপজেলা নির্বাহী অফিসাররা (ইউএনও) সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন। তাদের দফতর থেকেই মনোনয়নপত্র বিতরণ এবং জমা নেওয়া হয়। এছাড়া জেলা নির্বাচন কর্মকর্তার দফতর থেকেও মনোনয়নপত্র বিতরণ ও জমা নেওয়া হয়।