• Friday, July 19, 2019

তুরস্কে ট্রেন দুর্ঘটনায় নিহত ৯, আহত ৯০

  • Dec 14, 2018

তুরস্কের রাজধানীতে ট্রেন দুর্ঘটনায় ৯ ব্যক্তি নিহত ও ৯০ জনের বেশি আহত হয়েছেন। বৃহস্পতিবার লোকোমোটিভের দিকে একটি উচ্চগতির ট্রেন বিধ্বস্ত হলে এ দুর্ঘটনা ঘটে।

মাস ছয়েক আগে দেশটিতে আরেকটি ট্রেন দুর্ঘটনায় ২৪ জন নিহত হয়েছিলেন। সাম্প্রতিক বছরগুলোতে তুরস্কে বেশ কিছু ট্রেন দুর্ঘটনার ঘটনা ঘটেছে।

পরিবহনমন্ত্রী কাহিট টুরহান সাংবাদিকদের বলেন, নিহতদের মধ্যে তিনজন ট্রেনের অপারেটর। আর একজন আহত হয়ে হাসপাতালে মারা গেছেন।

আঙ্কারার সরকারি কৌঁসুলি বলেন, অন্তত ৮৬ জন আহত হয়েছেন। স্বাস্থ্যমন্ত্রী ফাহরেনটিন কোকা এর আগে বলেছিলেন-আহত ৩৪ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

দুর্ঘটনাকবলিত ট্রেনটি রাজধানী আঙ্কারার প্রধান জংশন থেকে মধ্যাঞ্চলীয় প্রদেশ কোনইয়ার দিকে যাচ্ছিল। এতে প্রায় ২০৬ যাত্রী ছিলেন।

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান বলেন, এ ঘটনায় অবহেলার দায়ে তিন ব্যক্তিকে আটক করা হয়েছে। এ ঘটনায় দায়ীদের বিচারের আওতায় আনার প্রতিশ্রুতি দেন তিনি।

আঙ্কারার গভর্নর ভ্যাসিপ সাহিন বলেন, একই রুটে রেলের পরীক্ষার কাজে নিয়োজিত একটি লোকোমোটিভের ওপর দ্রুত গতির ট্রেনটি আঘাত হানলে ওই দুর্ঘটনার ঘটনা ঘটে।

তিনি বলেন, আঙ্কারা ছাড়ার ছয় মিনিটের মাথায় মারসানডিজ জংশনে ঢোকার পর এ দুর্ঘটনা ঘটে। কী কারণে এমন দুর্ঘটনা ঘটল সেই কারণ খুঁজে বের করতে তদন্ত অব্যাহত রয়েছে।