• Friday, March 29, 2024

সংলাপে ৮টি ইসলামী দল

  • Nov 06, 2018

আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের সঙ্গে ৮টি ইসলামী দলের সংলাপ অনুষ্ঠিত হচ্ছে।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আজ বিকেল পৌনে ৩টায় গণভবনে এই সংলাপের আয়োজন হয় বলে গণভবন সংশ্লিষ্ট এক কর্মকর্তা একথা বলেন।
এই ৮টি ইসলামী দল হচ্ছে- ইসলামী ঐক্যজোট, বাংলাদেশ মুসলিম লীগ, বাংলাদেশ জালালী পার্টি, আশেকিন আওলিয়া ঐক্য পরিষদ বাংলাদেশ, জাকের পার্টি, বাংলাদেশ জাতীয় ইসলামী জোট, বাংলাদেশ সম্মিলিত ইসলামী জোট ও ইসলামিক ডেমোক্রেটিক এলায়েন্স।  এদিকে ৮টি বাম দলের সমন্বয়ে গঠিত বাম গণতান্ত্রিক জোট আজ সন্ধ্যা ৭টায় ১৪ দলের সঙ্গে সংলাপে বসবে।

এই ৮ বাম দল হচ্ছে কমিউনিস্ট পার্টি অব বাংলাদেশ (সিপিবি), বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (জাসদ), বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী), বাংলাদেশ ইউনাইটেড কমিউনিস্ট লীগ, গণতান্ত্রিক বিপ্লবী পার্টি ও সমাজতান্ত্রিক আন্দোলন।

এর আগে ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট প্রধানমন্ত্রীর সঙ্গে ১ নভেম্বর, ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে যুক্তফ্রন্ট ২ নভেম্বর, ১৪ দলীয় জোটের নেতৃবৃন্দ ৪ নভেম্বর ও এইচএম এরশাদের নেতৃত্বে ইউনাইটেড ন্যাশনাল এ্যালাইয়েন্স ৫ নভেম্বর সংলাপে অংশগ্রহণ করে।
এর মধ্যে ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট আগামীকাল সকাল ১১টায় গণভবনে আবারো ১৪ দলীয় জোটের সঙ্গে সংলাপে বসবে।