• Friday, April 19, 2024

লিটন দাসকে দলে ভেড়াতে আগ্রহী প্রীতির পাঞ্জাব

  • Nov 19, 2018

আসছে ডিসেম্বরেই আইপিএল’র নিলাম। তার আগে প্রত্যেক ফ্র্যাঞ্চাইজি নিজেদের দল গোছাতে ব্যস্ত। চলছে ক্রিকেটারদের নিয়ে আলোচনা। ইতিমধ্যেই আইপিএল’র সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে প্রতিটি দল তাদের ধরে রাখা (রিটেনড) এবং ছেড়ে দেওয়া (রিলিজড) ক্রিকেটারদের নামের তালিকা প্রকাশ করেছে। এর মধ্যেই খবর, বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন দাসকে নিতে আগ্রহী একাধিক আইপিএল ফ্র্যাঞ্চাইজি।

জানা গেছে, লিটনকে নেওয়ার দৌঁড়ে এগিয়ে কিংস ইলেভেন পাঞ্জাব। এশিয়া কাপে লিটন দাসের আউট নিয়ে উত্তাল হয়েছিল ক্রিকেট মহল। তবে লিটন যে উইকেট রক্ষক ব্যাটসম্যান হিসেবে বেশ পরিণত তা নজর এড়ায়নি আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলোর। কিংস ইলেভেন পাঞ্জাবে এই মুহূর্তে কোনও নিয়মিত উইকেটরক্ষক ব্যাটসম্যান নেই। গত আইপিএলে এই কারণেই পাঞ্জাব ভুগেছে। সেই সঙ্গে লিটনের ব্যাটের হাতও ভাল। লিটন নিজের সামর্থ্যে দলকে টানার ক্ষমতা রাখেন। তাই লোকেশ রাহুলের সঙ্গে লিটনকে ওপেনিংয়ে দেখা গেলে অবাক হওয়ার কিছু নেই।

এমন একাধিক কারণের জন্যই পাঞ্জাবের কাছে লিটন দাস অটোমেটিক চয়েস। গত কয়েকটি সিরিজে ধারাবাহিকভাবে পারফর্ম করে চলেছেন লিটন। তাই লিটনকে আইপিএলে পেলে উপকৃতই হবে কিংস ব্রিগেড, এমনটাই মনে করছে সংশ্লিষ্ট মহল। তবে সূত্রের খবর, পাঞ্জাব ছাড়াও আরও তিনটি ফ্র্যাঞ্চাইজি লিটনকে পেতে আগ্রহী। এখন দেখার লিটন কোন ফ্র্যাঞ্চাইজির জার্সি গায়ে চাপান।