• Saturday, March 2, 2024

খ্যাতিমান কবি, সাংস্কৃতিক সংগঠক ও সাংবাদিক মোহিত কুমার দাঁ আর নেই…

  • Aug 09, 2018

চাঁপাইনবাবগঞ্জের শিক্ষা ও সাংস্কৃতিক অঙ্গনের অন্যতম-বিশিষ্ট ব্যক্তিত্ব মোহিত কুমার দাঁ আর নেই। বৃহস্পতিবার রাতে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন।

তাঁর মৃত্যুর খবরে চাঁপাইনবাবগঞ্জে শোকে ছায়া নেমে আসে। মৃত্যুর খবর শুনে লেখক, সাহিত্যিক, সাংবাদিক, আইনজীবী সাংস্কৃতিক কর্মীদের অনেকেই হাসপাতালে ছুটে যান। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়ে, নাতিনাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর অন্ত্যেষ্টিক্রিয়া শুক্রবার নবাবগঞ্জ শ্মশান ঘাটে অনুষ্ঠিত হয়

পারিবারিক সূত্র জানিয়েছে, বার্ধক্য জনিত রোগে আক্রান্ত হয়ে তিনি বেশ কিছু দিন ধরে শয্যাশায়ী ছিলেন।  বৃহস্পতিবার সন্ধ্যায় শ্বাসকষ্ট অনুভব করলে তাকে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে নেয়া হয়। সেখানে রাতে তিনি মারা যান।

খ্যাতিমান কবি, সাংস্কৃতিক সংগঠক, শিক্ষক শুধু নন। সাংবাদিক হিসেবেও মোহিত কুমার দাঁর গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। চাঁপাইনবাবগঞ্জের প্রথম প্রেসক্লাব গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছিলেন মোহিত কুমার দাঁ। তিনি ছিলেন ১৯৬৩ সালে গঠিত নবাবগঞ্জ প্রেসক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য। ১৯৬১ সাল থেকে ১৯৭৩ সাল পর্যন্ত জাতীয় দৈনিক ইত্তেফাকের চাঁপাইনবাবগঞ্জের নিজস্ব সংবাদদাতা হিসেবে দায়িত্ব পালন করেন প্রবীণ এই সাংবাদিক।

এছাড়া, তিনি দীর্ঘদিন চাঁপাইনবাবগঞ্জ রাজারামপুর হাসিনা বালিকা উচ্চ বিদ্যালয়ের  শিক্ষক, চাঁপাইনবাবগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতিসহ বিভিন্ন সংগঠনর বিভিন্ন দায়িত্ব পালন করেন।

তাঁর মৃত্যুতে চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাব, চাঁপাইনবাবগঞ্জ সিটি প্রেসক্লাবের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন