• Thursday, May 30, 2024

গানপাউডার-ককটেল-হাসুয়াসহ জামায়াত-শিবিরের ৩ নেতাকর্মী গ্রেপ্তার

  • Dec 13, 2018

Spread the love

নিজস্ব প্রতিনিধি !! চাঁপাইনবাবগঞ্জে ১২ ডিসেম্বর বুধবার দুপুরে ও সন্ধায় পৃথক দুটি অভিযানে গানপাউডার, ককটেল ও দেশীয় অস্ত্র হাসুয়াসহ জামায়াত-শিবিরের ৩ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সদর থানার ওসি (অপারেশন) ইদ্রিস আলী জানান এ প্রতিবেদককে জানান, নাশকতার উদ্দেশ্যে জামায়েতের গোপন বৈঠক করছে খবর আসে। খবর পাবার পর দুপুর আড়াইটার দিকে শহরের বালুবাগান মহল্লায় একটি মেসে অভিযান চালানো হয়। এ সময় সেখান থেকে বিস্ফোরক ও ধারাল অস্ত্রসহ প্রথমে গ্রেপ্তার হন জাকারিয়া। অন্যরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। তিনি আরো জানান, পরে পুলিশ জাকারিয়ার স্বীকারোক্তিতে সন্ধ্যায় শহরের ভিন্নভিন্ন স্থান থেকে ওমর ফারুক ও আবু সায়েমকে গ্রেপ্তার করে। অভিযানে ৪০০ গ্রাম গানপাউডার, ৪টি ককটেল, ৫টি দেশীয় অস্ত্র হাঁসুয়া উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, পৌর জামায়াতের সেক্রেটারী ও শহরের উপরাজারামপুর মহল্লার নওশাদ আলীর ছেলে ওমর ফারুক (৪৫), সদর উপজেলা গোবরাতলা ইউনিয়নের সাবেক সভাপতি ও বর্তমানে ওয়ার্ড জামায়াতের সভাপতি অরুনবাড়ি গ্রামের সাদিকুল ইসলামের ছেলে গোলাম জাকারিয়া (৩৩) এবং শিবিরের আইটি বিশেষজ্ঞ, নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার মাকলাহাট এলাকার আকবর আলীর ছেলে আবু সায়েম (২৭)।
ওসি ইদ্রিস আরো জানান, বিভিন্ন অভিযোগে ওমর ফারুকের নামে ১৩টি ও জাকারিযার নামে ২৭টি মামলা রয়েছে। এ ঘটনায় থানায় বিস্ফোরক ও অস্ত্র আইনে মামলা হয়েছে। আসামীদের বৃহস্পতিবার বিকেলে আদালতে পাঠানো হয়েছে।