• Monday, May 20, 2024

চাঁপাইনবাবগঞ্জের রহনপুর রেলবন্দর পরিদর্শন করলেন নেপালী রাষ্ট্রদূত

  • Nov 13, 2018

Spread the love

স্টাফ রিপোর্টার:  চাঁপাইনবাবগঞ্জের রহনপুর রেলবন্দর পরিদর্শন করলেন ঢাকায় নিযুক্ত নেপালী রাষ্ট্রদূত প্রফেসর ড.চুপলাল ভূষাল। পরিদর্শনকালে তিনি বলেন, বিভিন্নদেশ থেকে আমদানীকৃত পণ্যসামগ্রী রেলযোগে নেপালে নেয়ার জন্য চাঁপাইনবাবগঞ্জের রহনপুরকে তারা প্রাধান্য দিচ্ছেন।

মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর রেল বন্দর পরিদর্শনকালে তিনি এ কথা বলেন। তিনি আরও জানান, আসন্ন সংসদ নির্বাচনের পর এ বিষয়ে বাংলাদেশ ও ভারত সরকারের সাথেযোগাযোগ করে রেল কানেকটিভিটি আরও জোরদার করা হবে। এছাড়া স্থলপথে ভারতহয়ে নেপালে যাওয়া বাংলাদেশী পর্যটকদের নেপালে অবস্থান বৃদ্ধির বিষয়ে ভারতসরকারের সঙ্গে আলোচনা করা হবে।

এরআগে তিনি মঙ্গলবার সকাল সাড়ে ১০টারদিকে রাজশাহী থেকে সড়ক পথে তিনি রহনপুর রেলবন্দরে এসে উপস্থিত হন। এসময়তাকে স্বাগত জানান, রহনপুর রেলস্টেশন মাস্টার মির্জা কামরুল ইসলাম। এ সময়উপস্থিত ছিলেন রেলওয়ের পশ্চিমাঞ্চলীয় জোনের ডিভিশনাল ট্রান্সপোর্ট ম্যানেজারআল মামুন,প্রকৌশল বিভাগের কর্মকর্তাসহ গোমস্তাপুর থানার ওসি (তদন্ত)এসএম জাকারিয়া,রহনপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মাহতাব আলী। পরেতিনি উপজেলার সীমান্তবর্তী ইউনিয়ন বাঙ্গাবাড়ীর শিবরামপুরে জিরো পয়েন্ট পরিদর্শন করেন।

প্রসঙ্গত: বর্তমানে চীন থেকে আমদানী করা ডিএপি সার মংলাবন্দর হয়ে সড়ক পথে যশোরে নোয়াপাড়া রেলস্টেশন থেকে রহনপুর-সিংগাবাদ রেল রুটহয়ে নেপাল সীমান্তবর্তী ভারতীয় যোগবানী ও রক্সশাল স্টেশনের মাধ্যমে সড়ক পথেনেপালে নেয়া হয়। চলতি নভেম্বর মাসে ৪টি ও গত অক্টোবর মাসে ২টিসহ মোট৬টি র‌্যাক সার এ রুট দিয়ে নেপালে নেয়া হয়েছে।