• Monday, April 15, 2024

চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত

  • Sep 08, 2018

চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত হয়েছে। “সাক্ষরতা অর্জন করি, দক্ষ হয়ে জীবন গড়ি” এ প্রতিপাদ্যকে সামনে রেখে, আন্তর্জাতিক সাক্ষরতা দিবস ২০১৮ উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন ও জেলা উপানুষ্ঠানিক ব্যুরোর উদ্যোগে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষার্থী, বিভিন্ন সরকারি ও বেসরকারি সংস্থার সহযোগিতায় জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। সকাল সোয়া ৯টায় র‌্যালীটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভায় মিলিত হয়।

স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ড. চিত্রলেখা নাজনীন এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নবাবগঞ্জ সরকারি কলেজের উপাধ্যক্ষ ড. শঙ্কর কুমার কুন্ডু, জেলা শিক্ষা অফিসার মো. আব্দুল লতিফ প্রমুখ।

বক্তারা বলেন, বর্তমান সরকার শিক্ষাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে দেশের আমুল পরিবর্তনের আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে যাতে করে বিপুল জনগোষ্ঠিকে জনসম্পদে পরিণত করা যায়। সরকার ও বিভিন্ন বেসরকারি উন্নয়ন সংস্থা যেভাবে সাক্ষরতা বিষয়ে কাজ করছে তাতে অচিরেই দেশ পুরোপুরি নিরক্ষরমুক্ত হবে।