• Monday, May 27, 2024

চাঁপাইনবাবগঞ্জে ইসলামী ফাউন্ডেশনের ‘শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালা’

  • Nov 27, 2018

Spread the love

নিজস্ব প্রতিবেদক : চাঁপাইনবাবগঞ্জে প্রাক প্রাথমিক, বয়স্ক ও সহজ কুরআন শিক্ষার উপর দিনব্যাপী প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ প্রশিক্ষন অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণে জেলার প্রায় ৭ শতাধিক ইমাম ও শিক্ষক অংশ নেন।

সরকারের মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের আওতায় এ প্রশিক্ষণের আয়োজন করে চাঁপাইনবাবগঞ্জ ইসলামী ফাউন্ডেশন। চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক এ জেড এম নুরুল হকের সভাপতিত্বে এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জ ইসলামী ফাউন্ডেশনের উপ-পরিচালক আবুল কালাম।

ইসলামী ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল প্রধান অতিথির বক্তব্য বলেন, সবাইকে কুরআন ও হাদিসের সঠিক তথ্য জানতে হবে। কুরআনের সঠিক জ্ঞান থাকলে কেউ কোনদিন জঙ্গীবাদে জড়াতে পারে না। তিনি কুরআন হাদিসের সঠিক ব্যাখ্যা সবার কাছে পৌচ্ছে দেয়ার জন্য ইমাদের প্রতি আহ্বান জানান।

তিনি আরো বলেন বর্তমান সরকার ইসলাম শিক্ষার প্রসারে বিভিন্ন কার্যক্রম সবার কাছেই প্রসংশিত হয়েছে। আগামী দিনেও ইসলামের প্রসারে ইসলামী ফাউন্ডেশনের মাধ্যমে এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।