• Monday, July 15, 2024

চাঁপাইনবাবগঞ্জে জাতীয় শিশু দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের জন্মবার্ষিকী

  • Mar 23, 2024

Share With

চাঁপাইনবাবগঞ্জে বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।এ উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। দিবসটি উপলক্ষে আজ রোববার সকাল সাড়ে ৯ টায় জেলা আওয়ামী লীগ কার্যালয় চত্বরে জাতীয় সঙ্গীতের মধ্যদিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে শোভাযাত্রা সহকারে মুজিব মঞ্চে জাতির পিতার ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য জারা জাবীন মাহবুব এবং জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন।

এর আগে সকাল ৯টায় জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করেন। পরে পুলিশ প্রশাসন, জেলা পরিষদ, নবাবগঞ্জ সরকারি কলেজ, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, সদর উপজেলা প্রশাসন, জনস্বাস্থ্য প্রকৌশল দপ্তর, শিক্ষা প্রকৌশল দপ্তর, সিভিল সার্জন অফিস, মুক্তিযোদ্ধা সংসদ, সড়ক ও জনপদ বিভাগ,বিএমডিএ,জেলা কারাগার,২৫০শয্যা বিশিষ্ট জেলা হাসপাতাল,জেলা শিক্ষা অফিস,গণপূর্ত বিভাগ, জেলা শিল্পকলা একাডেমি, পল্লীবিদ্যুৎ সমিতি চাঁপাইনবাবগঞ্জ, জেলা কমান্ড,কৃষি সম্প্রসারণ অধিদপ্তর,আঞ্চলিক পাসপোর্ট অফিস,তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর,জেলা কার্যালয়, ফায়ার সার্ভিস,চাঁপাইনবাবগঞ্জ পৌরসভাসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন পুস্পস্তবক করেন।

জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে মুজিব মঞ্চে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসক এ কে এম গালিভ খান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, জেলা পুলিশ সুপার ছাইদুল হাসান (বিপিএম,পিপিএম), জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা. রুহুল আমিন, জেলা স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দেবেন্দ্রনাথ ওরাঁও, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা. আফাজ উদ্দিন, নবাবগঞ্জ সরকারি কলেজ এর অধ্যক্ষ ড. সৈয়দ মোজাহারুল ইসলাম তরু, সদর উপজেলা পরিষদের নির্বাহী অফিসার মোছা. তাছমিনা খাতুন, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সামাদসহ অন্যরা ।

পরে দিবসটি উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নেওয়া বিজয়ী শিশুদের মধ্যে পুরস্কার বিতরণ করেন আমন্ত্রিত অতিথি বৃন্দ। যাযাদি/এসএস