• Monday, April 15, 2024

চাঁপাইনবাবগঞ্জে জেলা ব্র্যান্ডিং নিয়ে রচনা প্রতিযোগিতা

  • Oct 02, 2018

স্টাফ রিপোর্টার : চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন ও জেলা সরকারি গণ-গ্রন্থাগারের আয়োজনে চাঁপাইনবাবগঞ্জ জেলা ব্র্যান্ডিং নিয়ে রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। চাঁপাইনবাবগঞ্জের ব্র্যান্ডিংগুলো জেলার জনসাধারনের মাঝে ছড়িয়ে দিতেই এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

মঙ্গলবার বিকেল ৪ টায় গ্রীণ ভিউ উচ্চ বিদ্যালয়ে বাংলাদেশের উন্নয়ন কার্যক্রমকে ত্বরান্বিত করার লক্ষ্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের উদ্যোগে প্রতিটি জেলার ব্র্যান্ডিং কৌশলের অংশ হিসেবে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। রচনা প্রতিযোগিতায় ৮ম থেকে ১০ম শ্রেণীর শিক্ষর্থীরা ক গ্রুপে ও স্নাতক, স্নাতকোত্তরসহ অন্যান্য শিক্ষর্থীরা ‘খ’ গ্রুপে অংশগ্রহণ করে। ক গ্রুপে ৫০ জন ও খ গ্রুপে ৪০ জন মিলে প্রতিযোগিতায় মোট ৯০ জন শিক্ষার্থী অংশ নেয়।

চাঁপাইনবাবগঞ্জের ব্র্যান্ডিং বিষয়ক ৬টি বিষয়ের মধ্যে যেকোন ১টি নিয়ে ৩০ মিনিটের প্রতিযোগিতায় অংশ নেয় শিক্ষার্থীরা। রচনা প্রতিযোগিতার বিষয়গুলোর মধ্যে ছিল-আম, নকশীকাথা, তামা-কাঁসার তৈজসপত্র, ঐতিহাসিক ছোট সোনামসজিদ, গম্ভীরা ও মাসকালাইয়ের রুটি। রচনা প্রতিযোগিতার বিচারকের দায়িত্ব পালন করেন, জেলা কালচারাল অফিসার ফারুকুরর রহমান ফয়সাল, গ্রীণ ভিউ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোকসানা আহমেদ, জেলা সরকারি গণগ্রন্থাগারের লাইব্রেরিয়ান মো. মাসুদ রানা।
রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে আগামী ৬ অক্টোবর শনিবার হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিতব্য ৪র্থ জাতীয় উন্নয়ন মেলার সমপনী অনুষ্ঠানে পুরস্কার প্রদান করা হবে।