• Monday, May 20, 2024

চাঁপাইনবাবগঞ্জে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

  • Aug 16, 2018

Spread the love

চাঁপাইনবাবগঞ্জে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস  উপলক্ষে বুধবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষাপ্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।

বুধবার সকাল সাড়ে ৮টায় আওয়ামী লীগের নেতাকর্মীদের অংশগ্রহণে দলীয় কার্যালয় থেকে শোক র‌্যালি বের হয়ে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে এসে শেষ হয়। চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদেও চেয়ারম্যান মঈনুদ্দিন মন্ডল এবং স্থানীয় সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ (এম.পি) এর নেতৃত্বে বঙ্গবন্ধুৃ মুক্তমঞ্চে আওয়ামীলীগের নেতাকর্মীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

পরে জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক, পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলামসহ বিভিন্ন প্রতিষ্ঠান জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। সকাল ৯টায় আব্দুল মান্নান সেন্টু মার্কেটের সামনে থেকে শোক র‌্যালি বের করে শহর প্রদক্ষিণ শেষে নবাবগঞ্জ সরকারি কলেজ মাঠ শহীদ মিনার চত্ত্বরে আলোচনাসভায় মিলিত হয়।এছাড়াও জেলা প্রশাসক সরকারি শিশু পরিবারে পবিত্র কোরআন তেলাওয়াত, মিলাদ ও দোয়া মাহফিল, ইসলামিক ফাউন্ডেশন কার্যালয়ে পবিত্র কোরআন তেরাওয়াত, হামদ্-নাত, আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।