• Monday, April 15, 2024

চাঁপাইনবাবগঞ্জে শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গিবাদ বিরোধী চলচ্চিত্র প্রদর্শনীর উদ্বোধন

  • Sep 11, 2018

চাঁপাইনবাবগঞ্জে ৫ টি শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গিবাদ বিরোধী চলচ্চিত্র প্রদর্শন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার নবাবগঞ্জ সরকারি কলেজে প্রধান অতিথি হিসেবে জেলা শিল্পকলা একাডেমির সভাপতি ও জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক এ-কর্মসূচির উদ্বোধন করেন।

এ-উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম বিপিএম, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর দাউদ হোসেন। জঙ্গিবাদ, মাদক, বাল্যবিবাহ ও ইভটিজিংয়ের বিরুদ্ধে শিক্ষার্থীদের এগিয়ে এসে প্রশাসনকে সহযোগিতা করার আহবান জানান বক্তারা।

শিক্ষার্থীদের উদ্দেশে জেলা প্রশাসক ও জেলা শিল্পকলা একাডেমির সভাপতি এ জেড এম নূরুল হক বলেন, তোমরা কেউ মাদকের দিকে যাবে না, মাদককে তোমরা না বলবে। আমরা জঙ্গিবাদকে কোনরকমের প্রশ্রয় দিবো না। জঙ্গিবাদের দিকে গিয়েছে এই রকম কাউকে সন্দেহ হলে আমাদের তথ্য দিবে, আমরা যথাযথ ব্যবস্থা নিব। তোমরা কলেজের ছাত্রীদের তোমাদের বোনদের উত্ত্যক্ত করবে না। তোমাদের সঠিক তথ্য দেওয়ার জন্য আজকের আয়োজন। এখানে চলচ্চিত্র প্রদর্শন করা হবে। তোমরা মন দিয়ে দেখবে, অনুধাবন করার চেষ্টা করবে।

পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম বিপিএম বলেন, যে সমস্ত এলাকায় নতুন করে যুবকেরা ঘুরতে আসছে, তারা কারো সাথে মিশে না কোনো ব্যক্তির সাথে কথা বলে না। তার বাচ্চা, ছেলেমেয়েকে কারো সাথে মিশতে দেয় না। তাহলে বুঝতে হবে এই লোকের মধ্যে কোন ঘাপলা আছে। তার সম্পর্কে আমাদের একটু তথ্য দিবেন। এই কলেজের মধ্যে মাদক সেবিদের অবাঞ্চিত ঘোষণা করবেন। পরে “বাড়ি ফেরা” ও “রান ওয়ে” চলচ্চিত্র প্রদর্শন করা হয়।

আগামী ১৩ সেপ্টেম্বর নামোশংকরবাটি ডিগ্রী কলেজে, ১৫ সেপ্টেম্বর নবাবগঞ্জ আলিয়া মাদরাসায়, ১৬ স্টেম্বর নবাবগঞ্জ সরকারি মহিলা কলেজে ও ১৭ সেপ্টেম্বর হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ে জঙ্গিবাদ বিরোধী অনুরূপ কর্মসূচি পালন করা হবে।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও শিল্পকলা একাডেমির উদ্যোগে জঙ্গিবাদের বিরুদ্ধে গণসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে গৃহীত দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমী এ-কর্মসূচির আয়োজন করে।