• Monday, May 27, 2024

চাঁপাইনবাবগঞ্জে ৪ দিনব্যাপী আয়কর মেলার উদ্বোধন

  • Nov 15, 2018

Spread the love

স্টাফ রিপোর্টার: ‘আয়করের উদ্দ্যেশে স্বনির্ভর বাংলাদেশ এবং উন্নয়নের শীর্ষে যাব, যথাযথ আয়কর দিব” এ স্লোগানকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে ৪ দিন ব্যাপী আয়কর মেলা।

এ উপলক্ষে উপ-কর কমিশনার অফিসের আয়োজনে নবাবগঞ্জ সরকারি কলেজ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। চাঁপাইনবাবগঞ্জ সহকারি কর কমিশনার মো. সাদিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন রাজশাহী কর-অঞ্চলের কর কমিশনার ড. খন্দকার মো. ফেরদৌস আলম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান. নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ মোহা. দাউদ হোসেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মো. আব্দুল হান্নান হানু, চাঁপাইনবাবগঞ্জ কর আইনজীবী সমিতির সভাপতি এফ. কে. এম লুৎফর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, কর পরিদর্শক মো. মোশাররফ হোসেন।

২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশে নিয়ে যেতে নিয়মিত আয়কর প্রদানের কোন বিকল্প নেই উল্লেখ করে বক্তারা বলেন, আয়কর প্রদানে সচেতনতা সৃষ্টির লক্ষেই দেশব্যাপী চলছে আয়কর মেলা। আর তাই শুধু শহর নয় গ্রামাঞ্চলের নূন্যতম আয়কর প্রদানে সামর্থ্য সাধারণ মানুষের আয়কর প্রদানের প্রতি ভীতি দূর করে ও সচেতন করে আয়করের আওতায় আনতে পারলেই দেশে আয়করের পরিমান অনেকাংশে বেড়ে যাবে। ঘটে যাবে এক বিপ্লব। এর আগে একই স্থানে প্রধান অতিথি আয়কর মেলার উদ্বোধন করেন।