• Wednesday, June 12, 2024

চাঁপাইনবাবগঞ্জ জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভা

  • Aug 08, 2019

Spread the love

ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা অভিযান অব্যাহত রাখার বিষয়ে গুরুত্বারোপ করে চাঁপাইনবাবগঞ্জ জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক এ জেড এম নূরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের সাংসদ ও জেলা আইন-শৃঙ্খলা কমিটির উপদেষ্টা হারুনুর রশীদ ও সংরক্ষিত আসনের নারী সাংসদ ফেরদৌসী ইসলাম জেসি, পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ পৌর মেয়র নজরুল ইসলাম, সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান রুহুল আমিন, জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান মনিম উদ দৌলা চৌধুরী, নাচোল উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, সদর উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হোসেন, জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আবুল কালাম, জেলা তথ্য অফিসার ওয়াহিদুজ্জামান প্রমুখ।

সভায় ঈদের দিন অথবা ঈদের পরে নির্ধারিত স্থানে কোরবানির পশুর বর্জ্য দ্রুত অপসারণ, কোরবানির পশু হাটে অতিরিক্ত টোল আদায় বন্ধে ব্যবস্থা গ্রহণ, ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান অব্যাহত রাখা, জুম্মার নামাজ ও ঈদের জামায়াতে ডেঙ্গু প্রতিরোধে সচেতনাতামূলক প্রচারণা, পৌরবাসীর বর্জ্য নির্দিষ্ট স্থানে রাতের মধ্যে জমা করা এবং পৌরসভার পরিচ্ছন্নকর্মী দ্বারা সকালের মধ্যে অপসারণ করা, রাস্তার ওপর পশুহাট না বসা, রাস্তার পাশে যানবাহন না রাখা, বেপরোয়া গতিতে গাড়ি না চালানো, ভাড়াটিয়াদের সঠিক তথ্য জেনে বাড়ি ভাড়া দেয়াসহ বিভিন্ন বিষয় তুলে ধরা হয়।