• Thursday, May 30, 2024

চাঁপাইনবাবগঞ্জের ৪ উপজেলায় চেয়ারম্যান পদে ২২ জন মনোনয়ন তুললেন

  • Feb 25, 2019

Spread the love

আসন্ন উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য চাঁপাইনবাবগঞ্জ জেলার ৪ উপজেলায় চেয়ারম্যান পদে ২২ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৮ জন মনোনয়নপত্র উত্তোলন করেছেন।

আগামী ২৪ মার্চ শিবগঞ্জ, নাচোল, গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় ও সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদ প্রার্থীদের আগামী ২৬ ফেব্রুয়ারি মধ্যে মনোনয়নপত্র দাখিল করতে হবে। অনলাইনেও মনোনয়নপত্র দাখিল করা যাবে। মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ২৮ ফেব্রুয়ারি, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ আগামী ৭ মার্চ এবং ভোটগ্রহণের তারিখ আগামী ২৪ মার্চ।

শিবগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার ও আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে সহকারী রিটার্নিং অফিসার মুহাম্মদ রায়হান কুদ্দুস জানান, চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন মনোনয়নপত্র উত্তোলন করেছেন।

গোমস্তাপুর উপজেলা নির্বাচন অফিসার ও আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে সহকারী রিটার্নিং অফিসার মো. রোকাব আলী দেওয়ান জানান, গোমস্তাপুর উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র উত্তোলন করেছেন ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন।

অপরদিকে, নাচোল উপজেলা নির্বাচন অফিসার ও আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে সহকারী রিটার্নিং অফিসার মো. আব্দুস সামাদ জানান, চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন মনোনয়ন পত্র উত্তোলন করেছেন।

ভোলাহাট উপজেলা নির্বাচন অফিসার ও আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে সহকারী রিটার্নিং অফিসার মো. আশরাফুল হক জানান, চেয়ারম্যান পদে ৫জন এবং ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন করে মনোনয়নপত্র উত্তোলন করেছেন।

উল্লেখ্য, শিবগঞ্জ উপজেলায় সৈয়দ নজরুল ইসলাম, গোমস্তাপুর উপজেলায় হুমায়ুন রেজা, নাচোল উপজেলায় বর্তমান চেয়ারম্যান আব্দুল কাদের ও ভোলাহাট উপজেলায় রাব্বুল হোসেনকে আওয়ামীলীগের দলীয় প্রার্থী ঘোষণা করা হয়। তাঁরা দলীয় প্রতীক নৌকা নিয়ে ভোটযুদ্ধে অবতীর্ণ হচ্ছেন। এছাড়া যারা চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে মনোনয়ন তুলেছেন, তাঁরা পরবর্তীতে বিভিন্ন প্রতীকে ভোটযুদ্ধে অবতীর্ণ হবেন।