• Friday, June 21, 2024

দেশ ও জাতির সংকটে এগিয়ে আসতে সেনাবাহিনী প্রস্তুত: সেনাপ্রধান

  • Nov 22, 2018

Spread the love

আলোকিত ডেস্ক:  সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, সেনাবাহিনীর সদস্যরা তাদের ওপর অর্পিত দায়িত্ব পালনে সবসময় সচেষ্ট। দেশ ও জাতির যে কোনো প্রয়োজন ও সংকটে দেশপ্রেমিক সেনাবাহিনী এগিয়ে আসতে প্রস্তুত রয়েছে।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা সেনানিবাসে খেতাবপ্রাপ্ত সেনাসদস্য ও শান্তি প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ অবদান রাখা বাহিনীর সদস্যদের সংবর্ধনা এবং পদক প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রথমবারের মতো শান্তিকালীন প্রশংসনীয় ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ নয় জনকে ‘অসামান্য সেবা পদক’ এবং ১৯ সেনাসদস্যকে ‘বিশিষ্ট সেবা পদক’ তুলে দেন সেনাবাহিনী প্রধান।

সেনাপ্রধান বলেন, বাংলাদেশ সেনাবাহিনী জঙ্গি দমন থেকে শুরু করে দেশের জন্য বড় ভূমিকা পালন করে যাচ্ছে। আগামীতেও দেশের যে কোনো প্রয়োজনে সেনাবাহিনীকে ডাকা হলে, তাতে সাড়া দিতে প্রস্তুত আমরা।

জেনারেল আজিজ বলেন, সেনাবাহিনী আজ তার নিজস্ব প্রশিক্ষণ কার্যক্রমের মধ্যে সীমাবদ্ধ নেই, বরং বিভিন্ন আর্থসামাজিক ও জাতিগঠনমূলক কার্যক্রমে অংশগ্রহণ করে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে সরকার ও প্রশাসনকে সহযোগিতা দিয়ে যাচ্ছে। দেশের যেকোনো প্রয়োজনে সাড়া দিয়ে জনগণের সঙ্গে একাত্ম হয়ে দেশের উন্নয়নে কাজ করতে সেনাবাহিনী সদাপ্রস্তুত। দেশের অখণ্ডতা, স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার আদর্শিক প্রেরণায় সেনাবাহিনীর সব সদস্য তাদের অর্পিত দায়িত্ব নিরলসভাবে পালন করে চলেছে।

এ সময় সেনাপ্রধান মহান স্বাধীনতা যুদ্ধে বিশেষ অবদানের জন্য ৪৮ জন খেতাবপ্রাপ্ত সেনা সদস্যদের সংবর্ধনা ও পদক প্রদান করেন। পরে শান্তিকালীন পদকপ্রাপ্ত আরো ২৮ জন সেনা সদস্যদের সংবর্ধনা ও পদক প্রদান করা হয়। অনুষ্ঠানে ঢাকায় কর্মরত ও অবসরপ্রাপ্ত ঊর্ধ্বতন সেনাকর্মকর্তারা উপস্থিত ছিলেন।