• Wednesday, June 12, 2024

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব, সাংবাদিক ‘আশরাফুল আলম খোকনের’ জন্মদিন আজ

  • Oct 25, 2018

Spread the love

আলোকিত ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপ-প্রেস সচিব, সাংবাদিক আশরাফুল আলম খোকনের ৪২ তম শুভ জন্মদিন আজ। ১৯৭৬ সালের ২৫ অক্টোবর আশরাফুল আলম খোকন গাজীপুর জেলার কাপাশিয়া উপজেলায় জন্মগ্রহণ করেন।

২০১৩ সালের ১৮ আগস্ট প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব হিসেবে নিয়োগ পান সাংবাদিক আশরাফুল আলম খোকন। তিনি প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব হিসেবে যোগদানের পর থেকে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে আসছেন।

সৃষ্টিশীল চিন্তা, দায়িত্বশীল মনোভাব ও পেশাদারিত্বের মাধ্যমে আশরাফুল আলম খোকন প্রধানমন্ত্রীর প্রেস উইং এর আধুনিকায়ন ও প্রেস উইং কে গতিশীল করতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। প্রধানমন্ত্রীর বিটের সাংবাদিকদের সঙ্গে কাজের সমন্বয় ও সকল পর্যায়ের পেশাদার সাংবাদিকদের সঙ্গে সর্ম্পক উন্নয়নেও কাজ করছেন তিনি।

স্কুল জীবন থেকে শুরু করে ছাত্রজীবনের বিভিন্ন পর্যায়ে ছাত্রলীগের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন খোকন।

পেশাগত জীবনে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক ছিলেন। ২০১৩ সালে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব পদে যোগদানের আগে আশরাফুল আলম খোকন চ্যানেল আইয়ের নর্থ আমেরিকার প্রধান কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন। এ পদে তিনি ৬ বছর কাজ করেন।

প্রধানমন্ত্রীর এই উপ প্রেস সচিবের জন্মদিনে রাজনীতিবীদ, সাংবাদিক, বুদ্ধিজীবী, কলামিস্ট এবং অসংখ্য শুভানুধ্যায়ী শুভেচ্ছা জানিয়েছেন। ফেসবুকে রিমাইন্ডারের জন্য একদিন আগে থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে তাঁর জন্মদিনের শুভেচ্ছা ছিল চোখে পড়ার মতো।

‘আলোকিত চাঁপাইনবাবগঞ্জ’ পরিবারের পক্ষ থেকে আশরাফুল আলম খোকন ভাইয়ের জন্মদিনে জানাই অনেক অনেক শুভেচ্ছা  এবং শুভ কামনা।