• Monday, April 15, 2024

বাঁ হাতের আঙুলে সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন সাকিব 

  • Sep 28, 2018

সাকিব আল হাসান দুবাই থেকে দেশে ফিরেই চোট পাওয়া বাঁ হাতের আঙুলে সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

চোটের জন্য আগেভাগেই এশিয়া কাপ শেষ হয়ে যায় সাকিবের। গত বুধবার দুবাই থেকে ঢাকার উদ্দেশে রওনা হন তিনি। দেশে ফেরার পর অস্ত্রোপচারের ব্যাপারে সিদ্ধান্ত হওয়ার কথা ছিল। সেই সিদ্ধান্ত নেওয়ার আগেই হাতের অবস্থার অবনতি হওয়ায় বৃহস্পতিবার ঢাকার অ্যাপোলো হাসপাতালে ভর্তি হতে হল এই অলরাউন্ডারকে।

তার আঙুলে একটি অস্ত্রোপচার হয়েছে। আরেকটি অস্ত্রোপচার লাগবে বলে শুক্রবার অনলাইনের সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে জানান সাকিব। দেশের হয়ে আবার দ্রুত মাঠে নামতে দেশবাসীর দোয়া চেয়েছেন বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে বড় এই তারকা।

“হাতের ব্যথায় যখন দল ছেড়ে দেশে ফিরছি তখনও বুঝতে পারিনি এত খারাপ পরিস্থিতির সম্মুখীন হতে হবে। দেশে আসার পর প্রচণ্ড ব্যথা অনুভব (করায়) ও হাত অস্বাভাবিক রকম ফুলে যাওয়ায় দ্রুত হাসপাতালে ভর্তি হয়ে একটি সার্জারি করাতে হয়েছে।”

“আপনাদের দোয়ায় খুব অল্পের জন্য বড় ধরনের বিপদ থেকে এই যাত্রায় রক্ষা পেয়েছি। তবে দ্রুতই আরও একটি সার্জারি করাতে হবে। আপনাদের সকলের দোয়া প্রার্থনা করছি।”

এই চোটে সাকিব পড়েছিলেন গত জানুয়ারিতে মিরপুরে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে। সেটা কাটিয়ে মার্চে শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফির শেষ দিকে যোগ দেন দলের সঙ্গে। চোট পুরোপুরি সেরে গেছে বলেই ধারণা করা হয়েছিল। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ সফরে আবার মাথাচাড়া দেয় পুরোনো চোট। ব্যথা তীব্র হওয়ার পর স্ক্যান করে দেখতে পান আঙুলের মাঝের হাড় সরে গেছে।

আঙুলে অস্ত্রোপচার প্রয়োজন ছিল আরও আগেই। কিন্তু দলের প্রয়োজনের কথা ভেবে ব্যথানাশক ইনজেকশন নিয়ে খেলছিলেন এশিয়া কাপে। কিন্তু পাকিস্তানের বিপক্ষে সুপার ফোরের শেষ ম্যাচের আগে আঙুলের অবস্থার অবনতি হওয়ায় টুর্নামেন্ট থেকে ছিটকে যান তিনি।