• Thursday, May 30, 2024

মাহবুবুল হক শাকিলের প্রয়াণ দিবস স্মরণে নানা কর্মসূচি

  • Dec 03, 2018

Spread the love

খ্যাতিমান কবি ও প্রধানমন্ত্রীর বি‌শেষ সহকারী (মি‌ডিয়া) ‘প্রয়াত মাহবুবুল হক শাকিলের’ প্রয়াণ দিবস স্মরণে নানা কর্মসূচি হাতে নিয়েছে ‘মাহবুবুল হক শাকিল সংসদ’। সংগঠনটির আহবায়ক কবি হাবীবুল্লাহ সিরাজীর সভাপতিত্বে অনুষ্ঠিত এক জরুরি সভায় এসব কর্মসূচি গ্রহণ করা হয়।

সংগঠনটির সদস্য সচিব কামাল পাশা চৌধুরী জানান, আগামী ৬ ডিসেম্বর মাহবুবুল হক শাকিলের প্রয়াণ দিবসে সংসদের পক্ষ থেকে ময়মনসিংহ শহরের ভাটিকাশরে অবস্থিত সমাধীতে সকাল সারে ১০টায় পুষ্পাঞ্জলি অর্পণ। সকাল ১১ টায় স্থানীয় আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত দোয়া ও স্মরণসভা।

পরদিন ৭ ডিসেম্বর বাদ জুমা পরিবারের পক্ষ থেকে আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এছাড়া আগামী ২০ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলাস্থ বকুলতলায় বিকাল ৩ টা থেকে জন্মদিনের অনুষ্ঠান শুরু হবে। এতে রয়েছে আলোচনা, গান পরিবেশন, কবিতা আবৃত্তি, স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন, মাহবুবুল হক শাকিল পদক-২০১৮ প্রদান, কেক কাটা ইত্যাদি।

উল্লেখ্য, জন্মদিনের আয়োজনটি সম্পন্ন করতে আগামী ১০ ডিসেম্বর সন্ধ্যা ৬ টায় টিএসসি’র টিচারের লাউঞ্জে পরবর্তী সাধারণ সভা আহবান করেছে মাহবুবুল হক শাকিল সংসদ।