• Monday, July 15, 2024

যথাযোগ্য মর্যাদায় চাঁপাইনবাবগঞ্জে জাতীয় শোক দিবস পালন

  • Aug 15, 2022

Share With

যথাযোগ্য মর্যাদায় চাঁপাইনবাবগঞ্জে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

শোক দিবস স্মরণে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও সংগঠন। কর্মসূচির মধ্যে ছিল সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সকল সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালোব্যাজ ধারণ।

এ উপলক্ষে সোমবার সকাল ৮টায় জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে জেলা আওয়ামী লীগ। পরে প্রশাসন, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, জেলা পরিষদ, পুলিশ প্রশাসন, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা, সড়ক ও জনপথ বিভাগ, গণপূর্ত বিভাগ, বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ, জনস্বাস্থ্য প্রকৌশলসহ বিভিন্ন সামাজিক সংগঠনগুলো পুষ্পস্তবক অর্পণ করেন।

পরে চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগ ও জেলা প্রশাসনের উদ্যোগে বের করা হয় শোক র‌্যালি। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে গিয়ে শেষ হয়। পরে টাউন ক্লাবে দোয়া মাহফিল ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) জিয়াউর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ, সহ-সভাপতি রুহুল আমিন, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি, জেলা প্রশাসক এ কে এম গালিভ খান, জেলা পুলিশ সুপার এ এইচ এম আব্দুর রকিব, অতিরিক্ত জেলা প্রশাসক জাকিউল ইসলাম, পৌর মেয়র মোখলেসুর রহমানসহ অন্যরা।