• Saturday, March 2, 2024

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সম্পাদক পদে তানজিমুল হক নির্বাচিত

  • Sep 16, 2018

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সাধারণ সম্পাদক পদের উপ-নির্বাচনে তানজিমুল হক নির্বাচিত হয়েছেন।

শনিবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত আরইউজে কার্যালয়ে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। গণনা শেষে প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট নুরুল ইসলাম সরকার আসলাম নির্বাচনের ফল ঘোষণা করেন। এতে তানজিমুল হক ৩৬ ভোট পেয়ে নির্বাচিত হন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী দৈনিক সমকাল ও ডিবিসি নিউজের ব্যুরো প্রধান সৌরভ হাবিব পেয়েছেন ২৭ ভোট।

নির্বাচনে বিজয়ী হওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সাংবাদিক তানজিমুল হক আরইউজের সকল সদস্যকে ধন্যবাদ জানিয়েছেন। ভোটারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেছেন, তিনি সবাইকে সঙ্গে নিয়েই সাংবাদিকদের অধিকার রক্ষা ও দাবি-দাওয়া আদায়ে কাজ করে যাবেন।

এর আগে গত ২৫ ডিসেম্বর আরইউজের নির্বাচন অনুষ্ঠিত হয়। সেই নির্বাচনে সাধারণ সম্পাদক পদে বিজয়ী সাংবাদিক ইলিয়াস আরাফাত পদত্যাগ করলে পদটি শূন্য হয়। এরপর গত ২৬ আগস্ট এই পদের উপ-নির্বাচনের তফশিল ঘোষণা করা হয়। গত ৬ ও ৭ সেপ্টেম্বর নির্বাচনের মনোনয়নপত্র বিতরণ ও জমা নেওয়া হয়। এতে শুধু দুই প্রার্থীই মনোনয়নপত্র জমা দেন। নির্বাচন কমিশন তাদের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করেন।

আরইউজের নব-নির্বাচিত সাধারণ সম্পাদক তানজিমুল হককে সংগঠনটির সভাপতি কাজী শাহেদ, রাজশাহী ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান, রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আহসান হাবিব অপু, চাঁপাইনবাবগঞ্জ সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহবুবুল ইসলাম ইমনসহ অন্য সাংবাদিকরা অভিনন্দন জানিয়েছেন।