• Tuesday, March 5, 2024

শিবগঞ্জের পাগলা নদীতে ঐতিহ্যবাহী নৌকাবাইচ

  • Sep 29, 2018

স্টাফ রিপোর্টার : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শ্যামপুর ইউনিয়নের উমরপুর ঘাটে পাগলা নদীতে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকেলে কয়লার দিয়াড় চমৎকার বাজার ঘাট উন্নয়ন সমিতির উদ্যোগে এই নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ- উপলক্ষে কয়লার দিয়াড় চমৎকার বাজারে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। সভায় সমিতির সভাপতি শফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য মোহা. গোলাম রাব্বানী।

এ-সময় উপস্থিত ছিলেন দাইপুখুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজমল হক বাদশা, ধাইনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুর কাদির, শ্যামপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক জেনারুল ইসলাম, সোনামসজিদ স্থল বন্দর শ্রমিক লীগের সভাপতি সাদেকুর রহমান মাস্টার সাধারণ সম্পাদক সেনাউল ইসলাম, জেলা প্রজন্ম লীগের সাধারণ সম্পাদক মাসুম আলি, শ্যামপুর ইউনিয়ন যুবলীগের সিনিয়ন সহসভাপতি আতিকুল ইসলাম চৌধুরী ডিউকসহ আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

নৌকাবাইচ প্রতিযোগিতায় ৮ টি দল অংশগ্রহণ করেন। ফাইনালে হারুন মাঝির দলকে হারিয়ে বাজিতপুর দল জয়লাভ করে। অপরদিকে কালাম মাঝির দলটি খেলায় অংশ না করায় নাককাটিতলা সোহবুল মাঝির দলকে বিজয়ী ঘোষণা করা হয়। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।