• Sunday, June 23, 2024

শিবগঞ্জে রোদ, ঝড়-বৃষ্টি উপেক্ষা করে নিরলস কাজ করে চলেছেন নিজস্ব ট্রাফিকবৃন্দ

  • Sep 16, 2018

Spread the love

শিবগঞ্জ পৌর কর্তৃপক্ষের নিকট আকুল আবেদন
ডি এম কপোত নবী :
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে রাস্তায় যানজট নিরসনে নিরলস কাজ করে চলেছেন শিবগঞ্জ পৌর সভার নিজস্ব ট্রাফিক সদস্যবৃন্দ। প্রতিদিন প্রায় ২৫ জন সদস্য ঝড়বৃষ্টি, রোদ উপেক্ষা করে রাস্তায় কাজ করে চলেছেন।

গত শনিবার বিকেলে শিবগঞ্জ মনাকষা মোড়ে সরেজমিনে গিয়ে দেখা হয় কর্মঠ ট্রাফিক সদস্য আব্দুল মালেকের সাথে। কাছে যেতেই অত্যান্ত বিরক্তির সূরেই বললেন, এখানকার যানবাহনের চালকেরা রাস্তায় চলতে নিয়ম তেমন জানে না। অটোরিকশা বা অন্যান্য যানবাহন যেখানে সেখানেই দাঁড়িয়ে যাত্রী ওঠানামা করে। ফলে সৃষ্টি হয় যানজটের।

তিনি আরও জানান, শিবগঞ্জের মনাকোষা মোড়, পাইলিং মোড়, ভাঙ্গা ব্রীজ, একাডেমি মোড়, রসুলপুর, এসরাইল মোড়সহ বিভিন্ন স্থানে ৪-৫ জন মিলে প্রতিদিন ডিউটি করে যাচ্ছি। যানজট নিরসন ও রাস্তায় যেন কোন অরাজগতা সৃষ্টি না হয় সে লক্ষেই আমরা কাজ করছি। এ-ছাড়াও স্কুলের ছোট ছোট বাচ্চাদের রাস্তা পারাপারেও আমরা আনসার সদস্যবৃন্দ সাহায্য করে থাকি।

তিনি আরও জানান, আমিসহ জাকির, জাহাঙ্গীর, আরিফ, আলমসহ অনেকে এখানে কাজ করছি। কিছুটা মুখ ভার করেই আব্দুল মালেক জানান, যে পরিশ্রম আমরা করি সে হিসেবে আমরা সম্মানি পায় না। সামান্য কিছু টাকায় আমাদের সংসার চালাতে হিমশিম খেতে হয়। আমরা আমাদের কমান্ডার মো. মসদুলকে সাথে নিয়ে পৌর মেয়র মহোদয়ের নিকট আকুল আবেদন জানাব, যেন আমাদের সম্মানিটা বাড়িয়ে দেয়।

এ ব্যাপারে পৌর মেয়র কারিবুল হক রাজিন এ প্রতিবেদককে মুঠোফোনে জানান, আমাদের নিজস্ব ট্রাফিক সদস্য বৃন্দের দাবি অবশ্যই আমরা বিবেচনা করব। রাস্তায় তাঁরা কী পরিমান পরিশ্রম করে সেটা আমার জানা। আমি শিবগঞ্জের জন প্রতিনিধি, ট্রাফিক সদস্যদের যে কোন বিষয়, সমস্যা সম্ভাবনা আমাকেই দেখতে হবে। আশা করছি তাঁদের এ দাবিও পূরণ করতে পারব।

এলাকার বেশ কিছু বাসিন্দাদের সাথে কথা বলে জানা গেল, পৌর কর্তৃপক্ষের নিজস্ব কর্মী দিয়ে রাস্তায় ট্রাফিকের কাজ করবার জন্য সাধারণ নাগরিকবৃন্দ আনসার সদস্য এবং পৌর মেয়র রাজিনকে স্বাধুবাদও জানিয়েছেন। তাঁরাও চান এ সব আনসার সদস্যদের যেন সম্মানিটা আরেকটু বাড়িয়ে দেয়া হয়। তাদের সম্মানিটা বাড়িয়ে দিলে একদিকে যেমন আনসারদের চাওয়া পূরণ হবে ঠিক তেমনি তাঁদের কাজ করার গতিও বেড়ে যাবে। বর্তমান প্রেক্ষাপট বিবেচনা করে পৌর কর্তৃপক্ষ বিষয়টি জোর গুরুত্ব দেবেন বলেই সূধী মহল প্রত্যাশা করেন।

১৬ সেপ্টেম্বর ১৮
রাত ১০ : ১১