• Wednesday, May 29, 2024

শিবগঞ্জে ৩ দিন ব্যাপি উন্নয়ন মেলায় শ্রেষ্ঠত্বের ক্ষেত্রে মুল্যায়ন নেই

  • Oct 09, 2018

Spread the love

শিবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে তিনব্যাপি উন্নয়ন মেলায় শ্রেষ্ঠত্বের ক্ষেত্রে মুল্যায়ন হয়নি বলে মন্তব্য দর্শনার্থীদের। শনিবার সন্ধ্যায় উপজেলা প্রশাসন আয়োজিত তিন দিনব্যাপী উন্নয়ন মেলা শেষে মেলায় সেবা প্রদান এবং সাজসজ্জার দিক থেকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীদের মাঝে ক্রেস্ট তুলে দেন বিচারক মন্ডলী। তবে উন্নয়ন মেলায় ৫৮টি স্টল অংশগ্রহণ করে। কিস্তু শ্রেষ্ঠ স্টল বাছাইয়ের ক্ষেত্রে মুল্যায়ন করা হয়নি বলে অনেকেই মন্তব্য করেছেন। আবার দর্শনার্থীরাও বাছাইয়ের ফলাফল শোনার পর তারাও সঠিক মুল্যায়ন করা হয়নি বলে মন্তব্য করেছেন।

সরকারি বেসরকারি মিলিয়ে ৫৮টি স্টলের মধ্যে দর্শনার্থীদের দৃষ্টি কেড়েছিল চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির স্টেলের দিকে। এছাড়াও স্টেলের মধ্যে ছিল কৃষি সম্প্রসারণ অফিস, প্রকল্প বাস্তবায়ন অফিস, একটি বাড়ি একটি খামারের স্টল, এলজিইডির স্টোল, মৎস্য ও সমাজসেবা বিভাগেরও স্টল ও ফায়ার সার্ভিসের স্টলটি আর্কষনীয় ছিল। সব মিলিয়ে চতুর্থ জাতীয় উন্নয়ন মেলায় স্টলগুলো দৃষ্টি আর্কষনের মত ছিল। তবে বাছাইয়ের ক্ষেত্রে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান নির্ধারণের ক্ষেত্রে সঠিকভাবে মুল্যায়ন হয়নি।

প্রসঙ্গত, ব্যাংক এশিয়া লিমিটেড এর কোন শাখা শিবগঞ্জে নেই বলে জানা গেছে। উপজেলা প্রশাসনের আয়োজনে শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুল মাঠে উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য মোহা. গোলাম রাব্বানী। উন্নয়ন মেলার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের উন্নয়নের বাস্তবচিত্র শিবগঞ্জ উপজেলাবাসীসহ দেশের জনগণের মাঝে তুলে ধরা হয়েছে। সমাপনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মো. বরমান হোসেন, শিবগঞ্জ পৌর মেয়র কারিবুল হক রাজিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতাউর রহমান, সাংগঠনিক সম্পাদক শামসুর রহমান বাবু, বিনোদপুর ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ রুহুল আমিন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস, চাঁপাইনবাবগঞ্জ পল্ল¬ী বিদ্যুৎ সমিতির শিবগঞ্জ জোনাল অফিসের ডিজিএম মাইন উদ্দিন আহমদসহ অন্যরা।

এছাড়াও উপজেলার পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীগণ, শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিনিধিগণ, এনজিও প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণির পেশার মানুষ সভায় অংশ নেয়। মেলায় ৫৮টি স্টোল অংশ নেয়। শেষে উন্নয়ন মেলায় সেবা প্রদান এবং সাজসজ্জার দিক থেকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীদের মাঝে ক্রেস্ট তুলে দেন অতিথিরা।