• Saturday, March 2, 2024

সাংবাদিক মিলনকে হত্যার হুমকি-পরিবারের উপর হামলার ঘটনায় রাজশাহী প্রেসক্লাবের উদ্বেগ

  • Sep 29, 2018

অবৈধ জুয়ার বোর্ড বসানোর একটি সংবাদ প্রকাশের জের ধরে রাজশাহী প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক দৈনিক উপাচার পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক নূরে ইসলাম মিলনকে হত্যার হুমকি এবং পরবর্তিতে তার ভাতিজা উপাচার পত্রিকার স্টাফ রিপোর্টার তন্তরকে গুলিবিদ্ধ করে হত্যাচেষ্টার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে রাজশাহী প্রেসক্লাব।

রাজশাহী প্রেসক্লাব সভাপতি সাইদুর রহমান এবং সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা যুক্ত বিবৃতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, অবৈধ জুয়ার বোর্ড চালানোর সংবাদ প্রকাশ করায় সাংবাদিক নূরে ইসলাম মিলনকে তার অনুপস্থিতিতে বাড়িতে গিয়ে হত্যর হুমকি দেয়া হয়েছে। শুধু তাই নয় পরবর্তিতে তার ভাতিজাকে হত্যার উদ্দেশ্যে গুলি চালানো হয়। যা ন্যাক্কারজনক ও আতঙ্কের। আমরা এর তিব্র প্রতিবাদ এবং অবিলম্বে জড়িতদের গ্রেপ্তারে জোর দাবি জানাচ্ছি। এই ঘটনার প্রতিবাদ ও জড়িতদের গ্রেপ্তারের দাবিতে আগামী রোববার রাজশাহী প্রেসক্লাব চত্বরে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে।

সাংবাদিক নূরে ইসলাম মিলন বলেন, পানি উন্নয়ন বোর্ডের সামনের একটি ভবনে অবৈধভাবে জুয়ার আসর বসানো হয়। এ নিয়ে একটি সংবাদ প্রকাশের জের ধরে সকাল ১০টার দিকে তার বাড়িতে গিয়ে হত্যার হুমকি। পরে দুপরে অলকার মোড়ে তার ভাতিজা উপাচার পত্রিকার সাংবাদিককে অন্তরকে হত্যার উদ্দেশ্যে গুলিবিদ্ধ করে। এ সময় আশোপাশের লোকজন তাদের ধাওয়া দিয়ে অস্ত্রসহ দুইজনকে ধরতে সক্ষম হয়েছে। তাদেরকে পুলিশের হাতে সোপদ করা হয়েছে। একই ঘটনায় অনলাইনের আরেক সাংবাদিক লিটনকে ধরে নিয়ে মারধর এবং গরম পানি দিয়ে মুখ ঝলসে দিয়েছে। তাকেও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।