• Sunday, June 23, 2024

২০২১ সাল নাগাদ তথ্য প্রযুক্তি খাতে ২০ লাখ মানুষের কর্মসংস্থান হবে: আইসিটি প্রতিমন্ত্রী পলক

  • Oct 14, 2018

Spread the love

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী অ্যাড.জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রযুক্তি নির্ভর শিক্ষায় শিক্ষিত হতে পারলে কোন তরুণ-তরুণীকে কর্মসংস্থানের সুযোগ নিয়ে ভাবতে হবেনা। কর্মই তাদেরকে খুঁজে নেবে। আর ২০২১ সাল নাগাদ তথ্য প্রযুক্তি খাতে ২০ লাখ মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

রবিবার নাটোরের সিংড়া গোল-ই আফরোজ সরকারি কলেজের ৬তলা বিজ্ঞান ভবন, নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বর্তমানে অনলাইনে ৪০শতাংশ সরকারি সেবা সাধারণ মানুষের দোরগড়ায় পৌছে দেওয়া সম্ভব হয়েছে। এই সেবাকে ডিজিটালের মাধ্যমে আগামী ২০২১ সালের মধ্যে ৪০ থেকে বাড়িয়ে ৯০শতাংশ মানুষের মাঝে পৌছে দেওয়া হবে। এতে করে সাধারণ মানুষের সময়, শ্রম এবং অর্থ খরচ কম হবে।

অনুষ্ঠানে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, আগামী নির্বাচন নিয়ে সুবিধাবাদীরা ষড়যন্ত্র করছে। ঐক্য কমিটির নামে বিএনপি তাদের নিয়ে ষড়যন্ত্র করছে। অনলাইনে গুজব ছড়ানো হচ্ছে। আগামী দিনে ছাত্রলীগ তাদের ষড়যন্ত্র রুখে দিবে।

সিংড়া গোল-ই-আফরোজ সরকারি কলেজের আয়োজনে ৬তলা বিজ্ঞান ভবন নির্মাণ, নবীন বরণ, মেধাবি শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ এমএইচ খালি। অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ওহিদুর রহমান শেখ, নাটোর জেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল হাসান জেমস, সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম মাসুমসহ জেলা ও উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ, চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডা.সাইফ জামান আনন্দসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ।

পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।