• Saturday, October 19, 2024

চাঁপাইনবাবগঞ্জে দুর্গা পূজা-প্রতিমা ভাঙচুর করেছে দূর্বৃত্তরা

  • Oct 06, 2024

Share With

চাঁপাইনবাবগঞ্জ শহরের বটতলা হাট এলাকার একটি মন্দিরে দুর্গা পূজা-প্রতিমা ভাঙচুর করেছে দূর্বৃত্তরা। শনিবার (৬ অক্টোবর) রাতে কোনো এক সময় পৌরসভার বটতলা হাটে মা ভবানী দুর্গা ও কালীমাতা মন্দিরে এ ভাঙচুর হয়।

জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ডাবলু কুমার ঘোষ এ তথ্য নিশ্চিত করেছেন। ডাবলু কুমার ঘোষ জানান, রাতের আঁধারে কে বা কারা মন্দিরে ঢুকে প্রতিমা ভাঙচুর করেছে। রাত দেড়টার পর এ ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। দুর্বৃত্তরা দুর্গা প্রতিমার মুখ, হাত এবং বাঘের লেজ ভেঙ্গে ফেলে।

রবিবার সকালে মন্দির কর্তৃপক্ষ দেখে বিষয়টি প্রশাসনকে জানায়। এ ঘটনার পর উদযাপন পরিষদের নেতৃবৃন্দ ওই এলাকায় সনাতন ধর্মালম্বীদের সঙ্গে মতবিনিময় করেছেন।   খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন জেলা ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারা।

মা ভবানী দূর্গা ও কালীমাতা মন্দিরের সাধারণ সম্পাদক জয় চন্দ্র কর্মকার বলেন, ‘রাত ১টার দিকে প্রতিমার কাজ শেষে বাড়ি যাই সবাই। পরে সকালে আমার মা জানান, কে বা কারা প্রতিমা ভাঙচুর করেছে। এসে দেখি প্রতিমার হাত, পাসহ বিভিন্ন অঙ্গ ভাঙচুর করেছে। যে এই কাজটি করেছে ভাল করে নাই। এটার বিচার চান আমাদের হিন্দু সম্প্রদায়ের লোকজন।’

জেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শ্রী ধনঞ্জয় চ্যাটার্জী বলেন, ‘বিষয়টির সুষ্ঠু সমাধান না হলে জেলায় পূজা উদযাপন করা হবে কিনা তা নিয়ে ভাবছেন জেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ। এর আগে কোন দিন চাঁপাইনবাবগঞ্জে এ ধরনের প্রতিমা ভাঙচুর হয়নি। তবে এ বছর প্রতিমা ভাঙচুর হওয়ায় জেলার হিন্দু সম্প্রদায় ভয়ের মধ্যে রয়েছে।’

চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক আব্দুস সামাদ জানান, প্রশাসক পক্ষ থেকে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। অপরাধীদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসা হবে।

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম গোলাম জাকারিয়া বলেন, সকালে পুলিশের পক্ষ থেকে জেলা পুলিশ সুপারসহ বিভিন্ন কর্মকর্তারা মন্দির পরিদর্শন করেছেন। অপরাধীদের ধরতে মাঠে কাজ করছি আমরা।