• Tuesday, September 17, 2024

ডা. গোলাম কাজেম আলী হত্যার বিচার দাবিতে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন

  • Aug 29, 2024

Share With

চর্মরোগ বিশেষজ্ঞ ডা. গোলাম কাজেম আলী আহমেদ হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে মানববন্ধন করেছে চিকিৎসক সমাজ। বৃহস্পতিবার দুপুরে ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালের সামনে বৈষম্যবিরোধী চিকিৎসক সমাজ ব্যানারে এই মানববন্ধন কর্মসূচি পালন করেন।

মানববন্ধনে চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন কিনিক ও ডায়গনাস্টিক সেন্টারের চিকিৎসক, জেলার স্বেচ্ছাসেবী সংগঠন, নার্সিং ইন্সটিটিউটের শিক্ষক-শিক্ষার্থী, জেলা ফারিয়া ও ফার্মেসী মালিক সমিতি সংগঠনের নেতৃবৃন্দরা অংশ নেন।
ঘন্টাব্যাপী চলা মানববন্ধনে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ডা. এসএম মাহমুদুর রশিদ, ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের তত্বাবধায়ক ডা. মাসুদ পারভেজ, ডা. ময়েজ উদ্দীন, ডা. মহিউদ্দিন আহমেদ, ডা. ইসমাইল হোসেন, ডা. ইস্রাফিল, ডা. রেজাউল করিম, ডা. মাহফুজ রায়হান, ডা. আব্দুস সামাদ ও ডা. মোশফিকুর রহিমসহ অন্যরা।

মানববন্ধনে বক্তারা বলেন, গত নির্বাচনের আগমুহূর্তে ডা. কাজেম আলী আহমেদকে কুপিয়ে হত্যা করা হয়। হত্যার ঘটনায় মামলা হলেও দোষীদের গ্রেপ্তার না করে বিভিন্ন টালবাহান শুরু করে এবং হত্যার ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করে প্রশাসন। এ হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত করে দ্রুত খুনিদের আইনের আওতায় এনে তাদের শাস্তির দাবি জানান বক্তারা।

উল্লেখ্য,  চিকিৎসক গোলাম কাজেম আলী আহমদ চাঁপাইনবাবগঞ্জের সন্তান। পেশাগত প্রয়োজনে চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহী দুই যায়গাতেই থাকতেন। ২০২৩ সালের ২৯ অক্টোবর রাতে রোগী দেখে বাসায় ফেরার পথে রাজশাহীর বর্ণালী মোড়ে তাকে ছুরিকাঘাতে হত্যা করা হয়।