• Tuesday, September 17, 2024

দেশবাসীর কাছে বিচার চাইলেন শেখ হাসিনা, ১৫ আগস্ট পালনের আহ্বান

  • Aug 14, 2024

Share With
যথাযথ মর্যাদার সঙ্গে ভাবগম্ভীর পরিবেশে আগামী ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী (জাতীয় শোক দিবস) পালন করতে দেশবাসীকে আহ্বান জানিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন তিনি বঙ্গবন্ধু ভবনে পুষ্পমাল্য অর্পণের আহ্বান জানান।মঙ্গলবার রাতে শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়ের পাঠানো এক বার্তায় এ তথ্য জানা গেছে। জয় জানিয়েছেন, এটি তার মায়ের স্টেটমেন্ট (বক্তব্য)।

এদিকে ১৫ আগস্ট সাধারণ ছুটি বাতিলের সিদ্ধান্ত নিয়েছে অন্তর্বর্তীকালীন সরকার। মঙ্গলবার সন্ধ্যায় উপদেষ্টামণ্ডলীর বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে। পরে এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।শেখ হাসিনা তার বার্তায় জানিয়েছেন, ১৯৭৫ সালে ১৫ আগস্ট বাংলাদেশের রাষ্ট্রপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে  নির্মমভাবে হত্যা করে।

তাঁর প্রতি গভীর শ্রদ্ধা জানাই। একই সঙ্গে আমার মা বেগম ফজিলাতুন্নেছা, ভাই শেখ জামাল, শেখ কামাল, সুলতানা কামাল, রোজী জামাল, ১০ বছরের শিশু রাসেলসহ যারা সেদিন নিহত হয়েছেন সবার প্রতি শ্রদ্ধা জানিয়েছেন তিনি। একই সঙ্গে তাদের আত্মার মাগফিরাত কামনা করেছেন।একই সঙ্গে গত গত জুলাই মাস থেকে আন্দোলনে যারা সন্ত্রাসী আগ্রাসনের শিকার হয়ে মৃত্যুবরণ করেছেন তাঁদের প্রতি শোক জ্ঞাপন করছেন শেখ হাসিনা।
তিনি বলেন, ‘স্বজনহারা বেদনা নিয়ে আমার মতো যারা বেঁচে আছেন তাদের প্রতি সহমর্মিতা জানাই। আমি এই হত্যাকাণ্ড ও নাশকতার সঙ্গে জড়িতদের যথাযথ তদন্ত সাপেক্ষে দোষীদের চিহ্নিত করে উপযুক্ত শাস্তিমূলক ব্যবস্থার দাবি জানাচ্ছি।’শেখ হাসিনা বলেন, ‘প্রিয় দেশবাসী, ১৯৭৫ সালে ১৫ আগস্ট ধানমণ্ডি বঙ্গবন্ধু ভবনে যে নারকীয় হত্যার ঘটনা ঘটেছিল সেই স্মৃতি বহনকারী বাড়িটি আমরা দুই বোন বাংলার মানুষকে উৎসর্গ করেছিলাম। গড়ে তোলা হয়েছিল স্মৃতি জাদুঘর। দেশের সাধারণ মানুষ থেকে শুরু করে দেশ-বিদেশের গণ্যমান্য ব্যক্তিবর্গ এই বাড়িতে এসেছেন।
তিনি আরো বলেন, ‘আপনাদের কাছে আবেদন জানাই যথাযথ মর্যাদার সঙ্গে ভাবগম্ভীর পরিবেশে জাতীয় শোক দিবস ১৫ আগস্ট পালন করুন। বঙ্গবন্ধু ভবনে পুষ্পমাল্য অর্পণ ও দোয়া মোনাজাত করে সবার আত্মার মাগফিরাত কামনা করুন। মহান আল্লাহ রাব্বুল আলামিন বাংলাদেশের মানুষের মঙ্গল করুন। খোদা হাফেজ। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।’
সূত্র: কালের কন্ঠ