• Tuesday, September 17, 2024

প্রধান উপদেষ্টার সাথে বিএনপি নেতাদের আলোচনা

  • Aug 12, 2024

Share With

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠকে নির্বাচন নিয়ে কোনো কথা হয়নি উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রধান উপদেষ্টা মতবিনিময় করার জন্য আমাদের আমন্ত্রণ জানিয়েছেন। আমরা এসেছি বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। নির্বাচন আয়োজন করতে একটা নির্দিষ্ট সময় লাগবে আমরা সেই সময় দিয়েছি।

আজ সোমবার (১২ আগস্ট) বিকেলে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, গণতন্ত্র হত্যাকারী গণবিরোধী যারা দীর্ঘ ১৫ বছর ক্ষমতা দখল করে এ দেশের মানুষের ওপর অত্যাচার নির্যাতন চালিয়েছে তার থেকে মুক্তি পেয়েছে দেশ। ছাত্র-জনতার আন্দোলনে ফ্যাসিবাদ থেকে মুক্ত হয়েছে দেশ। দেশের বর্তমান পরিস্থিতিতে কি কি করা যায় সে বিষয় নিয়ে আলোচনা করেছি ও আমাদের মতামত দিয়েছি। আমরা মনে করি এ সরকারকে সহায়তা করা প্রতিটি জনগণের দায়িত্ব।

তিনি বলেন, আজকে দুর্ভাগ্যজনকভাবে বলতে হয় সে মহলটি যারা বাংলাদেশের মানুষের অধিকার হরণ করেছে তারা আবার বিদেশে বসে গণজাগরণের যে বিজয় হয়েছে সেটাকে নস্যাৎ করার জন্য কাজ করছে। ছাত্র আন্দোলনের বিজয়কে প্রশ্নবিদ্ধ করার জন্য কাজ করছে।

মির্জা ফখরুল আরো বলেন, এ দলটি দেশের এতগুলো ছাত্র-জনতা-শিশু হত্যা করার পরও বিভিন্ন রকম কথা বলছে যা বাংলাদেশের মানুষের বিরুদ্ধে। আমরা মনে করি বর্তমান সরকার এ বিষয়ে পদক্ষেপ নেবে। সরকার রাজনৈতিক দলের সঙ্গে কথা বলবে কিন্তু কোনো হত্যাকারী দলের সঙ্গে কথা বলবে না।

বৈঠকে দলের স্থায়ী কমিটি সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সালাহ উদ্দিন আহমেদ ও বেগম সেলিমা রহমান উপস্থিত ছিলেন।