• Sunday, October 20, 2024

সেনাপ্রধানের ১১ পদাতিক ডিভিশন ও বগুড়া এরিয়া পরিদর্শন

  • Oct 02, 2024

Share With

সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান আজ বুধবার ১১ পদাতিক ডিভিশন ও বগুড়া এরিয়া পরিদর্শন করেছেন। পরিদর্শনকালে বগুড়া সেনানিবাসে কর্মরত সব পদবির সেনাসদস্যদের উদ্দেশে দরবার নেন এবং দিকনির্দেশনামূলক বক্তব্য দেন। পরে তিনি সব পদবির সেনা কর্মকর্তাদের উদ্দেশে ‘অফিসার্স অ্যাড্রেস’ গ্রহণ করেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, সেনাপ্রধান তাঁর বক্তব্যের শুরুতেই লেফটেন্যান্ট তানজিম সারোয়ারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। তিনি বলেন, দেশমাতৃকার সেবায় তরুণ সাহসী এই সেনা কর্মকর্তার আত্মত্যাগ বাংলাদেশ সেনাবাহিনী গভীর শ্রদ্ধাভরে স্মরণ করবে। বাংলাদেশ সেনাবাহিনী তাঁর জন্য গর্বিত।

এরপর সবার উদ্দেশে দেশের চলমান নিরাপত্তা পরিস্থিতি নিয়ে আলোচনা করে সেনাবাহিনীর কার্যক্রম সম্পর্কে বিভিন্ন দিকনির্দেশনা দেন জেনারেল ওয়াকার-উজ-জামান। পাশাপাশি বগুড়া সেনানিবাসে আয়োজিত ‘বাংলাদেশ সেনাবাহিনী ফুটবল প্রতিযোগিতা-২০২৪’-এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন তিনি।

‘বাংলাদেশ সেনাবাহিনী ফুটবল প্রতিযোগিতা-২০২৪’-এ বিভিন্ন সেনা অঞ্চলের ১৬টি দল অংশ নেয়। প্রতিযোগিতায় সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশন দল চ্যাম্পিয়ন এবং ৪৬ স্বতন্ত্র পদাতিক ব্রিগেড দল রানার্সআপ হয়। ফাইনাল খেলায় ২৪ পদাতিক ডিভিশন দল ৪-০ গোলে ৪৬ পদাতিক ব্রিগেড দলকে পরাজিত করে।

সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান বুধবার বগুড়া সেনানিবাসে বাংলাদেশ সেনাবাহিনী ফুটবল প্রতিযোগিতা-২০২৪-এর বিজয়ী ২৪ পদাতিক ডিভিশনের খেলোয়াড়দের সঙ্গে ফটোসেশনে অংশ নেন।

এ সময় ১১ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ও এরিয়া কমান্ডার বগুড়া এরিয়া, সেনাবাহিনীর অ্যাডজুট্যান্ট জেনারেলসহ সেনা সদর ও বগুড়া এরিয়ার ঊর্ধ্বতন সেনা কর্মকর্তা, অন্যান্য কর্মকর্তা, জুনিয়র কমিশন্ড অফিসার এবং অন্য পদবির সৈনিকেরা উপস্থিত ছিলেন।

সূত্র: বাসস, আইএসপিআর